Home রাজনীতি তলে তলে আসলে কিছুই হয়নি: মির্জা ফখরুল

তলে তলে আসলে কিছুই হয়নি: মির্জা ফখরুল

- ফাইল ছবি।

তলে তলে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতা হয়ে গেছে– আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে আজ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তলে তলে আসলে কিছুই হয়নি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে শনিবার (১৪ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে এক প্রতীকী গণঅনশন কর্মসূচিতে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “এই সরকার জনগণের নির্বাচিত সরকার নয়। এদেরকে সরকার বলা যায় না, এরা শাসক। বিএনপি একটি দল, যে দলটি সবচেয়ে বড় রাজনৈতিক দল। ৩ বার ক্ষমতায় ছিল– অথচ তারা ঘোষণা দেয় যে, বিএনপি আমাদের শত্রু। অর্থাৎ, তারা গণতন্ত্রেই বিশ্বাস করে না। গণতন্ত্রে বিশ্বাস করলে কোনো রাজনৈতিক দলকে তারা শত্রু বলতে পারতো না।”

আরও পড়তে পারেন-

“আবার বলে, বলতে তারা নাকি খুব আনন্দ পায়। সেটাকে আবার পরে বলে রাজনৈতিক রসবোধ! তলে তলে নাকি সব আবার হয়ে গেছে। বারবার এ কথাটা কেন বলে? এ জন্যই বলে যে, আসলে কিছুই হয়নি,” বলেন বিএনপি মহাসচিব।

খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার সুযোগ দেওয়ার দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, “আজকে খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্রের মুক্তি অবিচ্ছেদ্য হয়ে পড়েছে। খালেদা জিয়া মুক্তি পেলে গণতন্ত্র মুক্তি পাবে। তাই খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।”

দেশকে বাঁচাতে হলে, অর্থনীতিকে বাঁচাতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই বলে উল্লেখ তিনি।

বিএনপি মহাসচিব আরও বলেন, “আমরা সাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করি না। তাই পূজায় আমরা কোনো কর্মসূচি রাখিনি। সরকারের লোকেরা নিজেরা পূজামণ্ডপে হামলায় চালিয়ে আমাদের ওপর দায় চাপাবে। এগুলো তাদের অতীত ইতিহাস।”

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।