Home রাজনীতি ডিএমপিকে চিঠি দিল আওয়ামী লীগ, বায়তুল মোকাররমেই হবে সমাবেশ

ডিএমপিকে চিঠি দিল আওয়ামী লীগ, বায়তুল মোকাররমেই হবে সমাবেশ

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটেই আগামী ২৮ অক্টোবর (শনিবার) শান্তি ও উন্নয়ন সমাবেশ করার সিদ্ধান্তের ওপর অটল আছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টার দিকে এক চিঠির মাধ্যমে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এই সিদ্ধান্তের বিষয়টি জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও একই স্থানে সমাবেশ আয়োজনের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। 

এই চিঠি পৌঁছে দেয়ার পর সাংবাদিকদের তিনি বলেন, ‘ডিএমপির আগের চিঠির উত্তরে আমরা একটি চিঠি দিয়েছি। আমাদের বিকল্প ভেন্যুসহ ৭টি বিষয়ে জানতে চেয়েছিল ডিএমপি। সেগুলোর বিষয়ে অবহিত করে চিঠি দেয়া হলো।’

আরও পড়তে পারেন-

ভেন্যুর বিষয়ে তিনি বলেন, ‘আমাদের সবকিছু কমপ্লিট করা হয়ে গেছে, অস্থায়ী মঞ্চ হয়েছে, এছাড়াও আমাদের সকল প্রস্তুতি প্রায় শেষ দিকে। যার কারণে অন্য কোনো ভেন্যুতে শিফট করার চিন্তাভাবনা আমাদের নেই। আমরা চিঠিতে সেটাই বলেছি। এবং দক্ষিণ গেটে সমাবেশের অনুমোতি চেয়েছি।’

এদিকে বৃহস্পতিবার আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সৈয়দ আবুল হোসেনের জানাজা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বায়তুল মোকাররম দক্ষিণ গেট, অনলি ওয়ান ভেন্যু আই ম্যানশন। যেটা বলেছি সেটাই। 

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের ভেন্যু প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা কিছু বলতে চাই না। সেটা পুলিশ জানে। অনুমতি দেওয়ার মালিক পুলিশ। অনুমতি দেওয়ার মালিক যারা তারা বুঝবে আর বিএনপি বুঝবে। এখানে আমরা বলার কে? এটা তো আমাদের আওতার মধ্যে পড়ে না। আমরাও অনুমতি চেয়ে নিয়েছি। 

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু নির্মাণে আবুল হোসেনের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। উন্নয়ন দিয়ে এলাকাকে যেভাবে তিনি নতুন সাজে সজ্জিত করেছেন। সেটা ওই এলাকায় গেলেই চোখে পড়বে। আবুল হোসেন চলে গেলেও তার স্মৃতি চিহ্ন মুছে যাবে না। এভাবে হঠাৎ করে চলে যাবেন, আমরা ভাবিনি। আমাদের নেত্রীও তাকে খুব পছন্দ করতেন। আজকে তিনি চলে গেছেন। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।