Home রাজনীতি নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

নারায়ণগঞ্জে হরতালের সমর্থনে মিছিল বের করলে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে লাঠিচার্জ ও রাবার বুলেট ছুড়ে। এ সময় বিএনপির ৫ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে দলের নেতারা অভিযোগ করেছেন।

রোববার (২৯ অক্টোবর) সকাল ৮টার দিকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

রোববার সকাল ৭টা ২৫ মিনিটের দিকে শুরু হওয়া সংঘর্ষ প্রায় আধা ঘণ্টা চলে। পরে পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেটের কাছে টিকতে না পেরে ছত্রভঙ্গ হয়ে যায় বিএনপির নেতাকর্মীরা। পরে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে চলে আসে।

আরও পড়তে পারেন-

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক মনিরুল আলম সজল বলেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মমিনুর রহমান বাবু, স্বেচ্ছাসেবক দল নেতা জুয়েল, মহানগর যুবদলের নেতা ওয়াদুদ সাগর, সুজন ও সোহেল গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ অতর্কিত গুলি ছুড়ে আমাদের ওপর হামলা চালিয়েছে।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহমেদ বলেন, ‘ওয়াদুদ সাগর, সুজন ও সোহেল গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ অতর্কিত গুলি ছুড়ে আমাদের ওপর হামলা চালিয়েছে।’

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু জানান, আমাদের শান্তিপূর্ণ হরতালের কর্মসূচিতে পুলিশ বিনা উষ্কানিতে গুলি করেছে। আমাদের কয়েকজন গুলিবিদ্ধ ও কয়েকজন আহত হয়েছেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। তারা এ সময় ইট-পাটকেল নিক্ষেপ ও যানবাহনে অগ্নিসংযোগের চেষ্টা করলে তাদের উপর বল প্রয়োগ করা হয়।

তিনি জানান, প্রেসক্লাবের সামনে বিএনপির লোকজন মিছিল নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। এ সময় কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়তে হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।