Home ইসলাম ভূমিকম্প নিয়ে যা বললেন মিজানুর রহমান আজহারী

ভূমিকম্প নিয়ে যা বললেন মিজানুর রহমান আজহারী

- ফাইল ফটো।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আজ শনিবার সকাল ৯টা ৩৫ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়েছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৬। জনমনে ভয় সৃষ্টিকারী এই ভূমিকম্পের পর ফেসবুকে একটি পোস্ট করেছেন প্রবাসী আলেম ও জনপ্রিয় ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী।

তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে পবিত্র কোরআনের সূরা মুলকের ১৬ নাম্বার আয়াতের তরজমা লিখে পোস্ট করেছেন। আয়াতটিতে ভূমিকম্পের বিষয়ে আলোকপাত করা হয়েছে। ওই আয়াতে আল্লাহ তায়ালা বলেন, ‘তোমরা কি নিশ্চিত হয়ে গেছো যে, যিনি আসমানে রয়েছেন তিনি তোমাদেরসহ এ জমিনকে ধসিয়ে দেবেন না, অতঃপর আকস্মিকভাবে তা থর থর করে কাঁপতে থাকবে?’

আরও পড়তে পারেন-

ওই পোস্টের মন্তব্যের ঘরেও ভূমিকম্পের বিষয়ে একটি হাদিস উল্লেখ করেছেন মাওলানা আজহারী। তিনি লেখেন, ‘উমর ইবনুল খাত্তাব রা:-এর সময় মদীনায় একবার ভূমিকম্প হয়। ভূমিকম্পের পর খলিফা উমর একটি ভাষণ দেন। সেই ভাষণে তিনি বলেন— ‘হে লোকজন! এই ভূমিকম্পের কারণ হলো তোমাদের পাপ। তোমরা এমন কিছু পাপ করছো, যার ফলে ভূমি কেঁপে উঠছে। আল্লাহর কসম করে বলছি, আবার যদি ভূমিকম্প হয়, তাহলে আমি তোমাদের ছেড়ে চলে যাবো।’ (ইমাম ইবনুল কাইয়্যিম, আদ-দাওয়া ওয়াদ-দাওয়া, পৃষ্ঠা : ৫৩)

https://www.facebook.com/mizanurrahmanazhariofficial/posts/914562516699982?ref=embed_post

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।