Home জাতীয় শিক্ষা থেকে ইসলামী সংস্কৃৃতি বিতাড়নের পরিকল্পনা চলছে

শিক্ষা থেকে ইসলামী সংস্কৃৃতি বিতাড়নের পরিকল্পনা চলছে

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম ।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, বর্তমান সরকার আমাদের উপর জগদ্দল পারের ন্যায় চেপে বসেছে। একতরফা প্রহসনের নির্বাচনের নামে জাতির সাথে গাদ্দারী করে তড়িঘড়ি করে মন্ত্রীসভা গঠন ও শপথ করিয়ে নিজেদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করেছে। শিক্ষা থেকে স্থায়ীভাবে ইসলাম ও ইসলামী সংষ্কৃতি বিতাড়নের সুদূর প্রসারী পরিকল্পনা চলছে। তিনি বলেন, একটি স্বাধীন দেশে একজন সংসদ সদস্য প্রার্থী হয়ে কীভাবে বলতে পারে আমি শুধু শেখ হাসিনরা প্রার্থী না আমি ভারতেরও প্রার্থী। এধরনের বক্তব্যে দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে প্রশ্নবিদ্ধ করে তুলে। আমরা শঙ্কিত আমরা কী স্বাধীন দেশে আছি? নাকি পরাধীন।

গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের নগর ওলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহনগর দক্ষিণ সভাপতি হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং মুফতী বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত ওলামা সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান, উপদেষ্টা মাদানীনগর মাদরাসার প্রধান মুফতী আল্লামা ওমর ফারুক সন্ধিপী, যাত্রাবাড়ী বড় মাদরাসার শিক্ষাসচিব মুফতী মোফাজ্জল হোসাইন। বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক মুফতি রেজাউল করিম আবরার, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা শামসুদ্দোহা আশরাফী, হাফেজ মাওলানা কামাল উদ্দিন সিরাজ, মুফতী শাহজাহান আল-হাবিবী, মাওলানা মঈনুদ্দীন খান, মুফতী নূমান আল-হুসাইনী, মুফতী আবু সাঈদ মাজহারী, মাওলানা মাসুম মাহমুদী, মুফতী আরিফ বিন হাবিবী, মুফতী সাঈদ আহমদ।

আরও পড়তে পারেন-

সম্মেলনে হাফেজ মাওলানা ইউনুছ ঢালীকে সভাপতি মুফতী আজহারুল ইসলাম আজমীকে সহ-সভাপতি এবং মুফতী রফিকুল ইসলাম আশরাফীকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি।

মুফতী ফয়জুল করীম বলেন, ৭ জানুয়ারি প্রহসনের ডামি নির্বাচন ও ডামি মন্ত্রীসভা গঠনের পর সচেতন দেশবাসী শঙ্কিত দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে। দেশ কোন দিকে ধাবিত হচ্ছে। দেশের অর্থনৈতিক পরিস্থিতি কোন পথে?

তিনি জাতিসত্তাবিরোধী শিক্ষা কারিকুলাম সংশোধন করে দেশের অধিকাংশ মানুষের চিন্তা চেতনার আলোকে প্রণয়নের দাবি জানান।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, শাসকগোষ্ঠীর জুলুম নির্যাতন ও ইসলামবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে ওলামায়ে কেরামকে রুখে দাঁড়াতে হবে।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।