Home জাতীয় পোশাকের দাম বাড়াননি ৭৯ শতাংশ ক্রেতা

পোশাকের দাম বাড়াননি ৭৯ শতাংশ ক্রেতা

তৈরি পোশাক খাতের শ্রমিকদের জন্য সরকার নভেম্বর মাসে ন্যূনতম মজুরির নতুন কাঠামো ঘোষণা দেয়। এই মজুরি বাস্তবায়নের জন্য ক্রেতারা তাঁদের পণ্যের মূল্য বাড়ানোর কথা বললেও ৭৯ শতাংশ ক্রেতা ও প্রতিষ্ঠান এ পর্যন্ত কোনো দাম বাড়ায়নি। গতকাল মঙ্গলবার তৈরি পোশাক খাতের ৬৬ জন উদ্যোক্তার মতামতের ভিত্তিতে এক জরিপ প্রতিবেদনে এমন তথ্য ওঠে আসে। রাজধানী ঢাকা ক্লাবে ফোরাম আয়োজিত ‘ফোরাম মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে আয়োজকরা এ তথ্য জানান।

এ জরিপের তথ্য তুলে ধরেন ফোরামের নেতা ও বিজিএমইএ পরিচালক ফয়সাল সামাদ। এ সময় ফোরামের অন্য নেতারাও উপস্থিত ছিলেন। তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ ২০২৪-২৬ মেয়াদে পরিচালনা পর্ষদের নির্বাচন ৯ মার্চ। প্রতিবারের মতো এবারো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি প্যানেল—ফোরাম ও সম্মিলিত পরিষদ।

আরও পড়তে পারেন-

মতবিনিময়সভায় ফোরাম নেতারা উৎপাদন ব্যয় বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে বিদেশি ক্রেতাদের পোশাকের মূল্য বাড়ানোর দাবি জানান। তাঁরা বলেন, ভারত, চীনসহ অন্যান্য দেশে যেভাবে ক্রেতারা পোশাকের মূল্য বাড়িয়েছে সেই দৃষ্টিভঙ্গি বাংলাদেশেও অনুসরণ করার অনুরোধ করেন। ফয়সাল সামাদ জানান, তিনি বিজিএমইএ সভাপতি নির্বাচিত হলে পোশাকের মূল্য বাড়ানো, বিশেষ করে ‘প্রাইম মূল্য’ পাওয়ার লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করবেন।

উম্মাহ২৪ডটকম: এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।