Home অন্যান্য খবর মাওলানা কারী মুঈনুদ্দীন (রহ.)এর ইন্তেকালে আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমীর শোক

মাওলানা কারী মুঈনুদ্দীন (রহ.)এর ইন্তেকালে আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমীর শোক

দেশের বৃহৎ ও প্রাচীন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মাওলানা কারী মুঈনুদ্দীন (রহ.)এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন জামিয়া আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম হযরত আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী কুরাইশী।

শনিবার (৩ ফেব্রুয়ারী) প্রদত্ত এক শোকবার্তায় আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী বলেন, মাওলানা মুঈনুদ্দীন (রহ.) প্রায় ৩০ বছর যাবত দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায় ইলমি খেদমতে রত ছিলেন। তিনি একজন আলেম ও কারী ছিলেন। প্রায় ৩০ বছর যাবত তিনি এখানে শিক্ষকতার খিদমতে ছিলেন। সাদাসিধে ও সহজ-সরল জীবন যাপন করতেন, নিবৃত্তে থাকতেন এবং সবার সাথে সুন্দর আচরণ করতেন। এ পর্যন্ত তার দরসে হাজার হাজার আলেম দরস নিয়েছেন। ছাত্রদের প্রতিও হযরত অত্যন্ত স্নেহপরায়ণ ও দয়াদ্র ছিলেন। ইন্তিকালের আগ পর্যন্ত তিনি ইলমে-দ্বীন ও কুরআনের খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। একজন মু’মিনের জন্য এটা কতই না সৌভাগ্যের। আজ তিনি আমাদের সকলকে ছেড়ে পরকালের পথে রওনা হয়ে গেছেন। তার ইন্তিকালে জামিয়া অঙ্গনে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়তে পারেন-

শোকবার্তায় আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী মরহুম মাওলানা কারী মুঈনুদ্দীন সাহেবের রুহের মাগফেরাত কামনা করে মহান আল্লাহর দরবারে জান্নাতে মরহুমের উঁচু মাক্বামের জন্য বিশেষভাবে দোয়া করেন। একই সাথে তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যসহ সকল শোকাহত শিক্ষক-ছাত্র এবং অগণিত শাগরিদ-ভক্তদের প্রতি প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তাঁদের সকলের সবরে জামিলের জন্য বিশেষ দোয়া করেন।

উল্লেখ্য, দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার দীর্ঘদিনের শিক্ষক মাওলানা কারী মুঈনুদ্দীন শনিবার (৩ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। ইন্তিকালের সময় তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দীর্ঘ দিন ধরে তিনি রোগে ভূগছিলেন। আগামীকাল রবিবার বাদ যোহর হাটহাজারী মাদ্রাসা মাঠে মরহুমের নামাযে জানাযা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে তাকে মাকবারায়ে জামিয়ায় দাফন করা হবে।

উম্মাহ২৪ডটকম: এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।