Home স্বাস্থ্য ও চিকিৎসা করোনা রোগী বেশি তবু হাসপতালের ৬৯ ভাগ শয্যা খালি

করোনা রোগী বেশি তবু হাসপতালের ৬৯ ভাগ শয্যা খালি

নিজস্ব প্রতিনিধি :    

আক্রান্ত রোগীর সংখ্যা বেশি হলেও ঢাকা ও চট্টগ্রামে হাসপাতালগুলোর সাধারণ ও আইসিইউয়ের ৬৮ দশমিক ৫০ অর্থাৎ প্রায় ৬৯ শতাংশ শয্যাই খালি। স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য রাজধানী ঢাকায় ২১টি এবং চট্টগ্রামে ৯টি করোনা ডেডিকেটেড হাসপাতাল রয়েছে।

সূত্র জানায়, রাজধানীর ২১টি করোনা হাসপাতালে সাধারণ শয্যা সংখ্যা ৬ হাজার ৬২৫ এবং আইসিইউ শয্যা সংখ্যা ৩১০। ৩০ আগস্ট পর্যন্ত ভর্তি রোগীর সংখ্যা ছিল সাধারণ শয্যায় ২ হাজার ৯২ এবং আইসিইউয়ে ১৮৫ জন। সাধারণ শয্যায় ৪ হাজার ৫৩৩টি এবং আইসিইউতে ১২৫টি শয্যা খালি ছিল।

আরও পড়তে পারেন-

রাজধানীর যেসব হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা হচ্ছে সেগুলো হলো- কুয়েত মৈত্রী সরকারি হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ইউনিট-২) ও বার্ন ইউনিট, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল, বিএসএমএমইউ, ঢাকা মহানগর হাসপাতাল বাবুবাজার ,সংক্রামক ব্যাধি হাসপাতাল মহাখালী, লালকুঠি হাসপাতাল মিরপুর, আড়াইশো শয্যা শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল ,আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, বসুন্ধরা হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতাল ফুলবাড়িয়া, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, আজগর আলী হাসপাতাল, স্কয়ার হাসপাতাল, ইবনে সিনা হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল, এভারকেয়ার হাসপাতাল ও ইমপালস হাসপাতাল।

অপরদিকে চট্টগ্রামের ৯টি করোনা হাসপাতালে সাধারণ শয্যা সংখ্যা ৭৮২ এবং আইসিইউ শয্যা সংখ্যা ৩৯। গতকাল ৩০ আগস্ট পর্যন্ত ভর্তি রোগীর সংখ্যা ছিল সাধারণ শয্যায় ১৪০ এবং আইসিইউয়ে ১৮৫ জন। সাধারণ শয্যায় ৬৪২টি এবং আইসিইউতে ২৬টিসজ্জা খালি ছিল।

উম্মাহ২৪ডটকম: এফইউবি

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।