Home ইসলাম নিজে ইসলাম গ্রহণের পর এবার এক তরুণীকে ইসলামে দীক্ষিত করলেন অস্ট্রীয় রেসলার...

নিজে ইসলাম গ্রহণের পর এবার এক তরুণীকে ইসলামে দীক্ষিত করলেন অস্ট্রীয় রেসলার (ভিডিও)

বেলায়েত হুসাইন: চলতি বছরের ১৬ এপ্রিল ইসলাম গ্রহণ করেছেন অস্ট্রিয়ার রেসলিং তারকা উইলহেম ওট। ইসলাম ধর্মকে পৃথিবীর সবচেয়ে শান্তির ধর্ম মেনে নিয়ে তিনি কালিমায়ে শাহাদাহ পড়ে নিজেকে মুসলিম হিসেবে ঘোষণা করেন।

উইলহেম ওট জানান- ইসলাম একটি সার্বজনীন ধর্ম ও জীবন বিধান। প্রকৃত সত্য জেনে সবারই ইসলামধর্মে দীক্ষিত হওয়া উচিৎ।

এরই প্রেক্ষিতে শুধু নিজে ইসলাম গ্রহণ করেই ক্ষ্যান্ত হননি তিনি, পবিত্র এ ধর্মের প্রতি মানুষকেও আহবান করার দাওয়াতী উদ্যোগ চালিয়ে যাচ্ছেন।

সম্প্রতি তার আহবানে অনুপ্রাণিত হয়েই ইসলামে প্রবেশ করেছেন খৃস্টান এক তরুণী। নিজের ভেরিফইড ফেসবুক পেজে উইলহেম এই খবর নিশ্চিত করেছেন। তবে তিনি ওই তরুণীর নাম প্রকাশ করেননি।

আরও পড়তে পারেন-

গত ২৬ আগস্ট আল জাজিরা আরবি জানায়, অস্ট্রিয়ার বিখ্যাত এই ক্রীড়াবিদ নিজের ফেসবুক পেজে একটি ভিডিও শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “আমরা নতুন একজন বোন পেলাম, প্রতিটি দিনই সুখময় দিন, আল্লাহু আকবার! তিনি ইসলাম গ্রহণ করে বিয়ে করলেন”।

ভিডিওতে দেখা যায়, শেতাঙ্গ এক খৃষ্টান তরুণী একজন শায়খের নিকট কালিমায়ে শাহাদাহ পাঠ করে ইসলামে প্রবেশ করছেন। পাশে তার পরিবারের সদস্যদের সঙ্গে রয়েছেন খালিদ নাম ধারণ করা উইলহেম ওট। এসময় ওই তরুণীকে হাস্যোজ্জ্বল চেহারায় কালিমা পাঠ করতে দেখা যায়।

ইসলাম গ্রহণের আনুষ্ঠানিকতা শেষ হতেই উপস্থিত সকলে হাততালি দিয়ে তরুণীকে অভিবাধন জানিয়ে “আল্লাহু আকবার” তাকবির ধ্বনি তোলেন।

ইসলাম গ্রহণের ঘরোয়া বৈঠকে উপস্থিত তরুণীর এক বান্ধবী তাকে জড়িয়ে ধরেন। এ সময় উইলহেম ওটকে আনন্দে কান্নারত দেখা যায়। আরববিশ্বের সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি ব্যপক ভাইরাল হয়।

ইসলামধর্ম গ্রহণ অনুষ্ঠানের ভিডিও দেখতে এই লেখার উপর ক্লিক করুন

সূত্র: আল জাজিরা মুবাশির।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।