Home রাজনীতি আল্লামা শফি ছিলেন এ দেশের মুকুটহীন সম্রাট: মাওলানা মুজিবুর রহমান হামিদী

আল্লামা শফি ছিলেন এ দেশের মুকুটহীন সম্রাট: মাওলানা মুজিবুর রহমান হামিদী

মাওলানা মুজিবুর রহমান হামিদী।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমাদ শফি একটি সংগ্রাম, একটি ইতিহাস ও একটি বিপ্লবের নাম। তিনি ছিলেন একজন বিশ্ব বরেণ্য আলেমে দ্বীন, লক্ষ লক্ষ আলেমের ওস্তাদ, মুসলিম উম্মাহর মুরব্বী ও রাহবার। আল্লামা শফি ছিলেন এ দেশের মুকুটহীন সম্রাট।

তিনি বলেন, বাংলাদেশে ইসলাম বিদ্বেষী নাস্তিক্যবাদ এবং ধর্মনিরপেক্ষবাদের আগ্রাসী আস্ফালনের বিরুদ্ধে ২০১৩ সালে এ দেশের ইসলামপ্রেমিকসহ গণমানুষের গড়ে উঠা প্রতিরোধ আন্দোলনের আল্লামা শফি ছিলেন অবিসংবাদিত নেতা। ঈমান ও ইসলাম রক্ষার সে আন্দোলন শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বকে কাঁপিয়ে দিয়েছিল। ইসলাম প্রচার-প্রসারে তিনি আজীবন মেহনত করে গেছেন। তাঁর অনুসরন করে আমাদের এগিয়ে যেতে হবে।

আরও পড়তে পারেন-

রোববার (২৭ সেপ্টেম্বর) বিকালে সাভার উপজেলা ওলামা পরিষদের উদ্যোগে আয়োজিত আল্লামা শাহ আহমাদ শফি রাহ. জীবন-কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাভার উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা ইউসুফ সাদেক হক্কানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন আইম্মাহ পরিষদের সভাপতি মাওলানা মহিউদ্দিন রব্বানী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আব্দুল মান্নান পাটোয়ারী, মুফতি রফিকুল ইসলাম সরদার, মাওলানা হেলাল উদ্দিন আফতাবী, মুফতি সুলতান মাহমুদ ও মুফতি হারুন রসূলাবাদী প্রমূখ।

সভায় বক্তারা বলেন, একটি মহল আল্লামা শাহ আহমাদ শফির মৃত্যু নিয়ে তদন্তের নামে তার লাশ কবর থেকে উত্তলনের ষড়যন্ত্রে লিপ্ত। তারা অমূলক বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করার চক্রান্ত করছে। এদের থেকে সতর্ক থাকতে হবে।

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।