Home রাজনীতি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কালিগঞ্জ উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কালিগঞ্জ উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, কালিগঞ্জ উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে।রবিবার (২৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখুল হাদিস আল্লামা উবায়দুল্লাহ ফারুক।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা জমিয়তের সভাপতি মুফতি মাসউদুল করিম।

কাউন্সিল সভায় মাওলানা মতিউর রহমান গাজীপুীকে সভাপতি, মাওলানা মাহফুজুর রহমানকে সাধারণ সম্পাদক, মাওলান কাউসার আহমদকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কালীগঞ্জ উপজেলা কমিটি গঠন করা হয়।

বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা উবায়দুল্লাহ ফারুক বলেন, জমিয়ত দারুল উলূম দেওবন্দের আকাবিরগণের পবিত্র আমানত। দ্বীনের দাওয়াত তথা প্রসার-প্রসার, সঠিক পদ্দতিতে দ্বীনি ইলমের বিস্তার এবং সুন্নাত যিন্দা, আত্মশুদ্ধি ও বাতিলের মোকাবেলার ক্ষেত্রে যেমনিভাবে আমরা দারুল উলূম দেওবন্দকে অনুসরণ করি, তেমনিভাবে দেশ ও সমাজ গঠনসহ রাজনৈতিক ক্ষেত্রেও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ দারুল উলূম দেবওন্দের পবিত্র আমানত হিসেবে দেওবন্দী আকাবিরগণের অনুসরণ অনুকরণ করে থাকে। এই  আমানতকে যথাযথভাবে হেফাজত করা এবং পরিচালনা করা আমাদের সকলের ঈমানী দায়িত্ব।

আরও পড়তে পারেন-

আল্লামা উবায়দুল্লাহ ফারুক উপস্থিত নেতৃবৃন্দকে উদ্দেশ্য করে বলেন, জমিয়তের পতাকাতলে সর্বোচ্চ সংযম, চেষ্টা-সাধনার মাধ্যমে ইসলামের সুন্দর ও ইনসাফপূর্ণ সমাজ কায়েমের লক্ষ্যে কাজ করে যেতে হবে। উলামায়ে কেরাম সাধারণ জনতাকেও মুকতাদি হিসেবে সাথে রাখতে হবে। সাধারণ জনতার সাথে আলেমদের সম্পর্ক আরো নিবিড় করে তুলতে হবে। কারো সমালোচনা, গীবতের পেছনে একটুও সময় নষ্ট করবেন না। কারো মুখাপেক্ষী না থেকে দলীয় শৃঙ্খলার আওতায় থেকে একমাত্র আল্লাহকে রাজী-খুশী করার উদ্দেশ্যে দলের জন্য কাজ করে যাবেন। ইনশাআল্লাহ এতে করে দলে সফলতা আসবে।

আল্লামা উবায়দুল্লাহ ফারুক নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বলেন, আল্লাহর জমিনে আল্লাহর নেজাম প্রতিষ্ঠার মহান লক্ষ্য-উদ্দেশ্যকে সামনে রেখে দলের সাংগঠনিক সকল নির্দেশনা একনিষ্ঠতার সাথে পালন করে যাবেন। সকলে শৃঙ্খলা অনুসরণ করবেন। ইনশাআল্লাহ সফলতা আসবে।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com