Home রাজনীতি খেদমতের রাজনীতি ও এবি পার্টিতে নেতৃত্বের ধারণা

খেদমতের রাজনীতি ও এবি পার্টিতে নেতৃত্বের ধারণা

রাজনৈতিক নেতাদের কাজ কি কেবল গরম গরম বক্তৃতা দিয়ে বেড়ানো? এবি পার্টি এটা মনে করে না। ‘আমাকে ভোট দিয়ে নির্বাচিত করুন যাতে ক্ষমতায় গিয়ে সেবা করতে পারি’ জাতীয় কথাবার্তা মানুষের কাছে এখন হাস্যকর প্রমাণিত হয়েছে। এর কারণ মোটাদাগে দুটো- এক, ক্ষমতায় গিয়ে রাজনৈতিক নেতারা নিজেদের আখের গোচাতে দুর্নীতি ও লুটপাটে জড়িয়ে পরেন। দুই, ক্ষমতায় যাওয়ার জন্য এখন আর ভোটের দরকার হয় না, রাতের অন্ধকারেই সীদ্ধান্ত হয়ে যায় কে নির্বাচিত হবেন।

এমতবস্থায়, এবি পার্টি বলছে আমরা ‘খেদমতের রাজনীতি’ করতে চাই। কেউ কেউ মনে করেছেন এগুলোও আসলে রেটরিক। কিন্তু, এবি পার্টির নেতৃবৃন্দের কাছে ‘খেদমতের রাজনীতি’ কেবল স্লোগান নয়। আমাদের সম্পদ সীমিত কিন্তু প্রচেষ্টা ক্লান্তিহীন। আমরা এবি পার্টির পেশাজীবি নেতা কর্মিদের উদ্বুদ্ধ করছি যাতে করে তারা নিজের যোগ্যতা ও সামর্থ অনুসারে মানুষের পাশে দাঁড়ান। ‘আমাকে সুযোগ দিন সেবা করার’ স্থলে এবি পার্টি বলছে ‘জনগণের সেবা করার মধ্য দিয়ে আস্থা অর্জন করুন’, এরপর জনগণই আপনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হবে।

আরও পড়তে পারেন-

রাজনৈতিক নেতা কর্মিদের সমাজ ও মানবসেবায় উদ্বুদ্ধকরণে এবি পার্টির দুইজন যুগ্ম-আহবায়ক প্রফেসর মেজর (অবঃ) ডাঃ আবদুল ওয়াহাব মিনার ও এরশাদ হোসেন সাজু উজ্জ্বল উদাহরণ স্থাপন করে চলেছেন। এই ছোট্ট ভিডিওতে দেখা যাচ্ছে ডা. মিনার বিনামূল্যে মানসিক রোগীদের চিকিৎসা পরামর্শ দিচ্ছেন। প্রায় অর্ধশত রোগীকে গতকাল চিকিৎসা পরামর্শ দেয়া হয়।

এবি পার্টির বর্তমান ও সম্ভাব্য নেতা কর্মিদের জন্য বার্তা হল, পার্টিতে কোন পজিশনই স্থায়ী নয়। ঘুণে ধরা পুরাতন দলগুলোর মত ৩০, ৪০ বছর যাবত সভাপতি/চেয়ারপারসন/আমীর থাকার সুযোগ এবি পার্টির প্রস্তাবিত গঠনতন্ত্রের মাধ্যমেই বন্ধ করে দেয়া হয়েছে। পরপর দুই সেশানের বেশি ও সর্বোচ্চ ১০ বছরের বেশি শীর্ষপদে কেউ থাকতে পারবেন না। নেতৃত্বকে এখানে পরিবারতান্ত্রিকতা মুক্ত ও গতিশীল রাখার বন্ধোবস্ত হয়েছে। নেতৃত্বে টিকে থাকার একমাত্র উপায় হল আপনার যোগ্যতার কার্যকর প্রদর্শন ও স্থানীয় জনগণের আস্থা অর্জন। কেবল বক্তৃতা ও বিবৃতি দিয়ে নিশ্চয়ই সেই আস্থা অর্জন সম্ভব নয়। জনগণের বিপদে আপদে যিনি দাঁড়াবেন তিনিই তাদের আস্থা অর্জন করবেন, আর তিনিই হবেন এবি পার্টির নেতা। প্রফেসর মেজর (অবঃ) ডাঃ আবদুল ওয়াহাব মিনার ও এরশাদ হোসেন সাজু আমাদেরকে সেদিকেই উদ্বুদ্ধ করছেন। – বিজ্ঞপ্তি।

https://www.facebook.com/ABPARTY20/videos/644146612957555

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।