Home রাজনীতি দেশে জনগণের জান-মালের নিরাপত্তা নেই, মা-বোনদের ইজ্জত-আব্রু লুণ্ঠিত হচ্ছে: আল্লামা কাসেমী

দেশে জনগণের জান-মালের নিরাপত্তা নেই, মা-বোনদের ইজ্জত-আব্রু লুণ্ঠিত হচ্ছে: আল্লামা কাসেমী

আল আমীন: পুলিশী হেফাজতে মানুষ হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সীমান্তে বিএসএফ কর্তৃক ক্রমবর্ধমান হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং জিনা-ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে ৬ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে সমমনা ইসলামী দলসমূহ গতকাল রাজধানী ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে।

জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এতে সমমনা দলসমূহের শীর্ষ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে সমমনা ইসলাম দলসমূহের শীর্ষ নেতা আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, আজ দেশে একদিকে মৌলিকভাবে মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই, অন্যদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, মা-বোনদের আব্রু-ইজ্জত লুণ্ঠিত হচ্ছে। একই সাথে পুরো সমাজ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এ অবস্থা মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, এই সরকার মৌলিকভাবে রাষ্ট্রের সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছে। যে কারণে তার দায়িত্ব হচ্ছে, অনতিবিলম্বে শান্তিপূর্ণভাবে বিদায় নেওয়া এবং জনগণের ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেওয়া। আর না হয় দেশের শান্তি প্রতিষ্ঠা করুন। জনগণের জীবনের নিরাপত্তা দিন। যারা মা-বোনদের ইজ্জত লুণ্ঠনে ব্যস্ত, তাদেরকে রুখে দিন।

আরও পড়তে পারেন-

জমিয়ত মহাসচিব আইন-শৃঙ্খলা বাহিনীর সমালোচনা করে বলেন, পুলিশের দায়িত্ব হলো জনগণের জান ও মালের নিরাপত্তা রক্ষা করা। আজ তাদের হেফাজতে মানুষ হত্যা হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না। কাজেই সরকারকে উদ্দেশ্য করে আমি বলব, যদি যথাযথ দায়িত্ব আদায় করতে পারেন, তাহলে ক্ষমতায় থাকুন। নতুবা শান্তি পূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করে সম্মানের সাথে বিদায় নিন। নচেৎ এমন সময় আসবে যখন আর পালাবার পথ পাবেন না। আল্লাহ আমাদের সকলের সহায় ও সঠিক বুঝ দান করুক।

বক্তব্যের শেষ দিকে তিনি বলেন, আগামীতে ধারাবাহিকভাবে দেশ ও জাতির স্বার্থে শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন চালিয়ে যাব, ইনশাআল্লাহ। নাসরুম মিনাল্লাহি ওয়া ফাতহুন কারীব, ওয়াবাশশিরিল মু’মিনীন।

বক্তব্য শেষে আল্লামা নূর হোসাইন কাসেমী দেশ ও জাতির শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া-মুনাজাত পরিচালনা করেন। মুনাজাতে তিনি বলেন, “হে আল্লাহ তুমি আমাদের দেশে শান্তি প্রতিষ্ঠিত করে দাও। মা-বোনদের আব্রু-ইজ্জত রক্ষা করো। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করো। দ্রব্য-মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করো। দেশ থেকে সর্বপ্রকার অরাজকতা দূর করে দাও। দেশের সরকারকে সু-পথে চলার তাওফীক দান করো। সকলের জান-মাল ও ইজ্জত-আব্রুর হেফাজত করো। আমাদের সকলকে সীরাতে মুস্তাকিমের উপর চলার তাওফীক দান করো। এই দেশকে কুরআন-সুন্নাহ মোতাবেক রাষ্ট্র পরিচালনার তাওফীক দান করো। খিলাফত আলা মিনাহাজিন নাবুওয়্যাত প্রতিষ্ঠিত করার তাওফীক দান করো”।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।