Home রাজনীতি ভারত আমাদের ভালো বন্ধুসূলভ প্রতিবেশী হওয়ার যোগ্যতা রাখে না: মাওলানা মামুনুল হক

ভারত আমাদের ভালো বন্ধুসূলভ প্রতিবেশী হওয়ার যোগ্যতা রাখে না: মাওলানা মামুনুল হক

ইফতিখার আহমদ: পুলিশী হেফাজতে মানুষ হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সীমান্তে বিএসএফ কর্তৃক ক্রমবর্ধমান হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং জিনা-ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে ৬ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে সমমনা ইসলামী দলসমূহ গত বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাজধানী ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে।

জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এতে সমমনা দলসমূহের শীর্ষ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন।

বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও জনপ্রিয় ইসলামী ব্যক্তিত্ব মাওলানা মামুনুল হক বলেন, আমি সংক্ষেপে ৩টি কথা বলব। বাংলাদেশে এখন আমরা দেখি প্রজন্মের ছেলেরা বলে, আলুর দাম ৫০ টাকা-হাফ সেঞ্চুরী, পেঁয়াজের দাম ১০০ টাকা-ফুল সেঞ্চুরী, কাঁচা মরিচের দাম ২০০ টাকা-ডাবল সেঞ্চুরী। সব কিছুর দাম আকাশ ছোঁয়া। লবণের দামও ৫৫ টাকা।

তিনি বলেন, সব কিছুর এই ঊর্ধ্ব মূল্যের বাজারে একটা জিনিসের দামই খুবই কম। সেটা হলো জনগণের খুনের দাম। লবণের চেয়ে আজকে বাংলাদেশের জনগণের জীবনের মূল্য কমে গেছে।

আরও পড়তে পারেন-

মাওলানা মামুনুল হক বলেন, আজ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে টগবগে যুবককে হত্যাকান্ড ঘটানোর পর লাশে পরিণত করা হয়। আমরা জানতে চাই, যদি এ দেশের নাগরিকদের নিরাপত্তা দিতে ব্যার্থ হন, তাহলে আপনি আর এভাবে কতদিন জগদ্দল পাথরের ন্যায় আমাদের কাঁধে চেপে বসে থাকবেন।

তিনি বলেন, দ্বিতীয় নাম্বার কথা, দীর্ঘ অর্ধ শতাব্দীর ইতিহাস প্রমাণ করে, ভারত আমাদের ভালো বন্ধুসুলভ প্রতিবেশী হওয়ার যোগ্যতা রাখে না। সুতরাং এ দেশের মানুষ, বাংলাদেশের মানুষ, তারা ভারতকে আর তোষামোদ করতে প্রস্তুত নয়। সীমান্তে হত্যাকান্ড যদি এভাবেই চলতেই থাকে, বাংলার তৌহিদী জনতা নিজেরা হাতে আবার মুক্তিযুদ্ধের অস্ত্র তুলে নিতে বাধ্য হবে।

মাওলানা মামুনুল হক বলেন, সরকারকে বলব, প্রধানমন্ত্রীকে বলব, এ দেশের মানুষ নতজানু আর কোন সরকার দেখতে চায় না। আপনাকে সিদ্ধান্ত নিতে হবে আগামী দিনে। আপনি সীমান্তে অপর পাশের বন্ধুর মন রক্ষা করবেন, না এ দেশের জনগণের ম্যাণ্ডেটকে শ্রদ্ধা জানাবেন। যদি এ দেশের মানুষের বিদ্রোহী এই মনোভাবের সাথে একাত্ত্বতা পোষণ করতে ব্যর্থ হন, এ দেশের ক্ষমতার মসনদে থাকতে দেওয়া হবে না, থাকতে দেওয়া হবে না।

তিনি বলেন, সমামনা ইসলামী দলগুলো আস্তে আস্তে সংগ্রামের দানা বেঁধে তুলছে। সাধুবাদ জানাই ফরায়েজী আন্দোলনকে, তারা সমমনা দলের সাথে যুক্ত হয়েছে। এভাবে ইনশাআল্লাহ সমামনা ইসলামী দলগুলো বাংলাদেশে বিক্ষোভের প্লাটফর্ম তৈরী করবে, ইনশাআল্লাহ।

মাওলানা মামুনুল হক বলেন, দেশপ্রেমি, ইসলামপ্রেমি সকল জনমতকে আহ্বান জানাই, আসুন, কিংবদন্তী নেতা আল্লামা নূর হোসাইন কাসেমী সহ এ দেশের শীর্ষ ইসলামী নেতেৃত্বের অধীনে আমরা এক যুগান্তকারী বিক্ষোভে আন্দোলন গড়ে তুলব ইনশাআল্লাহ। আগামী দিনে বিপ্লব, সংগ্রাম, আন্দোলনে রাজপথের যে কোন কর্মসূচীতে লড়াই করবার জন্য সকলে প্রস্তুত থাকবেন তো, ইনশাআল্লাহ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।