Home জাতীয় বিদ্যুতের বার বার মূল্য বৃদ্ধি জনস্বার্থ বিরোধী: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

বিদ্যুতের বার বার মূল্য বৃদ্ধি জনস্বার্থ বিরোধী: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়েখ আব্দুল মুমিন ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী এক যৌথ বিবৃতিতে বলছেন, ব্যবসায়ী গ্রাহক ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের বিরোধিতার পরেও আবারো গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে সরকার চরম জনস্বার্থ বিরোধী পদক্ষেপ নিয়েছে। বিদ্যুতের অপব্যয় রোধ ও অসাধু চোরাই লাইন বন্ধ না করে বারবার গ্রাহকদের উপর অর্থিক চাপ সৃষ্টি কোনোভাবেই মেনে নেওয়া যায় না। উৎপাদন খাতে আয়বৃদ্ধির প্রতি বাস্তবসম্মত পদক্ষেপ গ্রহণ না করে বিদ্যুৎ থেকে সরকারের আয় বাড়ানোর চিন্তা জনগণের উপর জুলুমের শামিল। গতকাল (২৪ নভেম্বর) শুক্রবার এক প্রতিবাদপত্রে জমিয়তে উলামায়ে ইসলামের শীর্ষ দুই নেতা এসব কথা বলেন।

জমিয়ত নেতৃদ্বয় বলেন, একদিকে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্যবৃদ্ধিতে সাধারণ জনগণ দিশেহারা, অপরদিকে বিদ্যুতের বার বার মূল্য বৃদ্ধির কারণে আমজনতার জীবনযাত্রা আরো বেশী কঠিন হয়ে পড়বে। সুতরাং সরকারকে বিদ্যুতের নতুন মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে। জনগণের স্বার্থবিরোধী বিষয়ে বারবার সিদ্ধান্তগ্রহণ প্রমাণ করে এ সরকার জনগণের সরকার নয়। দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ এ সরকার বারবার জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত গ্রহণ করছে। জমিয়ত নেতৃদ্বয় বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধি কার্যকর করা হলে এ দেশের জনগণ তাদের স্বার্থ রক্ষার্থে রাজপথে নামতে বাধ্য হবে।

জমিয়ত নেতৃদ্বয় বলেন, উন্নয়নের নামে হরিলুট এবং ব্যাংক-বীমা থেকে হাজার হাজার কোটি টাকা লোপাটের প্রতিকার না করে বার বার তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্য বৃদ্ধি করে রাষ্ট্রীয় টাকার লুটপাটের দায় জনগণের উপর চাপানো কেন? এটা রীতিমতো অন্যায়।