Home ইসলাম আমেরিকান মুসলিমদের প্রশংসার মাসের স্বীকৃতি

আমেরিকান মুসলিমদের প্রশংসার মাসের স্বীকৃতি

আমেরিকান মুসলিমদের সংস্কৃতি, ঐতিহ্য ও অবদান উদযাপনের অংশ হিসেবে লস অ্যাঞ্জেলেস অঙ্গরাজ্যের ফুলারটন সিটি আগস্টকে ‘মুসলিম আমেরিকান অ্যাপ্রেসিয়েশন’ মাস হিসেবে স্বীকৃতি দিয়েছে। গত ১৮ আগস্ট ফুলারটন সিটির এ স্বীকৃতিকে স্বাগত জানায় আমেরিকার মুসলিমরা। 

ফুলারটন কাউন্সিল সদস্য আহমদ জাহরার দীর্ঘ প্রচেষ্টার পর ‌‘মুসলিম আমেরিকান অ্যাপ্রেসিয়েশন’ মাসের স্বীকৃতি দেওয়া হয়। দ্য কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন (সিএআইআর) এ ঘোষণাকে স্বাগত জানায়। 

সিএআইআর-এলএ-এর পলিসি ও অ্যাডভোকেসি বিষয়ক ব্যবস্থাপক ফায়াজ নবাবি বলেন, ‘বিশ্বব্যাপী ইসলামবিদ্বেষ বেড়ে যাওয়ায় আমাদের সমাজে মুসলিমদের অবদানকে স্বীকৃতি দেওয়া আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। এ ঘোষণাকে বাস্তবায়ন করায় আমরা কাউন্সিল সদস্য আহমদ জাহরাকে ধন্যবাদ জানাই।’ 

আরও পড়তে পারেন-

তিনি আরো বলেন, ‘এ দেশে এবং বিদেশে মুসলিমদের অধিকার ও মানবতা নিশ্চিত করতে আমাদেরকে অনেক দূর যেতে হবে। কিন্তু তা অবশ্যই সঠিক পদক্ষেপ গ্রহণের মাধ্যমে হবে।’ 

এ মাসে ফুলারটন শহরের পরিচিতি, সংস্কৃতি ও অর্থনীতিতে আমেরিকান মুসলিমদের অবদান ও অবিচ্ছেদ্য ভূমিকার প্রতি সম্মাননা জানানো হবে। পাশাপাশি তাদের সম্মাননায় নানা ধরনের উৎসবের আয়োজন করা হবে। ইসলামিক সেন্টার অব ফুলারটন, অলিভ কমিউনিটি সার্ভিসেস ও আইসিএনএ রিলিফের অবদানকেও স্বীকৃতি দেওয়া হয়।

২০০৭ সালে কানাডার মুসলিমদের গুরুত্বপূর্ণ অবদান স্মরণের অংশ হিসেবে অক্টোবর মাসকে ‘কানাডিয়ান ইসলামিক হিস্টরি’ মাস হিসেবে স্বীকৃতি দেয়। ২০১৬ সালে ক্যালিফোর্নিয়া আগস্ট মাসকে ‘মুসলিম সম্মাননা ও সচেতনতা’ হিসেবে স্বীকৃতি দেয়।

সূত্র: সিএআইআ।

উম্মাহ২৪ডটকম: এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।