Home রাজনীতি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত

উলামায়ে দেওবন্দের অকাবীরগণের প্রাণের সংগঠন প্রাচীনতম ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় অনুষ্ঠিত হয়েছে।

দলের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ জিয়াউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে দলের সহ সভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক তিন বছর মেয়াদী নতুন কেন্দ্রীয় কমিটি ঘোঘণা করেন। কাউন্সিল সভা পরিচালনা করেছেন দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। সভায় দেশের বিভিন্ন জেলা থেকে আগত কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

সভায় কাউন্সিলরদের বক্তব্য শেষে দলের সভাপতি আল্লামা শায়েখ জিয়াউদ্দিন দিক-নির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। তিনি বলেন, জমিয়ত দারুল উলূম দেওবন্দের আকাবিরগণের পবিত্র আমানত। দ্বীনের দাওয়াত তথা প্রসার-প্রসার, সঠিক পদ্ধতিতে দ্বীনি ইলমের বিস্তার এবং সুন্নাত যিন্দা, আত্মশুদ্ধি ও বাতিলের মোকাবেলার ক্ষেত্রে যেমনিভাবে আমরা দারুল উলূম দেওবন্দকে অনুসরণ করি, তেমনিভাবে দেশ ও সমাজ গঠনসহ রাজনৈতিক ক্ষেত্রেও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ দারুল উলূম দেবওন্দের পবিত্র আমানত হিসেবে দেওবন্দী আকাবিরগণের অনুসরণ অনুকরণ করে থাকে। এই  আমানতকে যথাযথভাবে হেফাজত করা এবং পরিচালনা করা আমাদের তথা দলের প্রতিটি নেতা-কর্মীর ঈমানী দায়িত্ব। আমরা সকলে ঐক্যবদ্ধভাবে আল্লাহর জমিনে আল্লাহর নেজাম প্রতিষ্ঠার মহান লক্ষ্য-উদ্দেশ্যকে সামনে রেখে সর্বোচ্চ ত্যাগ-তিতীক্ষার মাধ্যমে কাজ করে যাব এই নিয়্যাতের উপর অটল ও অবিচল থাকতে হবে।

আরও পড়তে পারেন-

কাউন্সিল সভায় দলের সিনিয়র সহসভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক উপস্থিত কাউন্সিলরদেরকে উদ্দেশ্য বলেন, জমিয়তের পতাকাতলে সর্বোচ্চ সংযম, চেষ্টা-সাধনার মাধ্যমে ইসলামের সুন্দর সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা কায়েমের লক্ষ্যে কাজ করে যেতে হবে। উলামায়ে কেরাম সাধারণ জনতাকেও মুকতাদি হিসেবে সাথে রাখতে হবে। সাধারণ জনতার সাথে আলেমদের সম্পর্ক গড়ে তুলতে হবে। কারো সমালোচনা, গীবতের পেছনে একটুও সময় নষ্ট করবেন না। কারো মুখাপেক্ষী না থেকে দলীয় শৃঙ্খলার আওতায় থেকে একমাত্র আল্লাহকে রাজী-খুশী করার উদ্দেশ্যে দলের জন্য কাজ করে যাবেন। ইনশাআল্লাহ এতে করে দলে সফলতা আসবে। দলের সকল নেতা-কর্মীদের মধ্যে ত্যাগের সর্বোচ্চ মানসিকতা থাকতে হবে।

তিনি বলেন, আগামীতে জমিয়তকে আরো এগিয়ে নিয়ে যেতে আমরা সকলে এখান থেকেই শপথ নিয়ে যাব যে, ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে গিয়ে যে কোন মূল্যে আমরা জমিয়তকে এগিয়ে নিতে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবো। আমাদের কর্মস্পৃহা বাড়াতে হবে, আমাদেরকে মাঠ পর্যায়ে কাজ করতে হবে। আল্লাহ পাক আমাদের সকল ভাইকে মাঠে নামার তাওফীক দান করুন। জমিয়তকে শক্তিশালী ও গতিশীল করার তাওফীক দান করুন। ত্যাগ ও কুরবানীর মাধ্যমে সংগঠনকে আগে বাড়িয়ে নেয়ার তাওফীক দান করুন। আমীন।

নতুন কমিটিতে আল্লামা শায়খ জিয়াউদ্দিনকে সভাপতি, আল্লামা উবায়দুল্লাহ ফারুককে সিনিয়র সহ সভাপতি, মাওলানা আব্দুর রব ইউসুফীকে সহ সভাপতি, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দিকে মহাসচিব, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়াকে যুগ্ম মহাসচিব, মাওলানা হাফেজ নাজমুল হাসানকে সাংগঠনিক সম্পাদক, মুফতি জাকির হোসাইন কাসেমীকে অর্থ সম্পাদক ও মাওলানা জয়নুল আবেদীনকে প্রচার সম্পাদক করে ১৮৯ সদস্য বিশিষ্ট ৩বছর মেয়াদী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।