Home ইসলাম ফিলিস্তিনের পক্ষ থেকে পবিত্র কোরআনের প্রথম কপি উপহার

ফিলিস্তিনের পক্ষ থেকে পবিত্র কোরআনের প্রথম কপি উপহার

ফিলিস্তিন সরকারের পক্ষ থেকে মিসরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের গ্র্যান্ড ইমাম শায়খ ড. আহমদ আত-তাইয়িবকে মসজিদুল আকসার মাসহাফের প্রথম কপি উপহার দেওয়া হয়েছে। ফিলিস্তিনি জনগণের পক্ষে অন্যায়ের বিরুদ্ধে বিশেষ ভূমিকা রাখায় এ উপহার দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস আবু মাজেন।  

kalerkantho
আল-আজহারের প্রধান শায়খ ড. আহমদ আত-তাইয়িবকে মসজিদুল আকসার মাসহাফের প্রথম কপি উপহার দেওয়া হয়েছে। ছবি : সংগৃহীত

মিসরীয় সংবাদ মাধ্যম আল-আহরামের প্রতিবেদন থেকে জানা যায়, রবিবার (১৬ অক্টোবর) কায়রোতে আল-আজহারের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়তে পারেন-

এসময় ফিলিস্তিনের প্রধান বিচারপতি ও প্রেসিডেন্টের ধর্মীয় উপদেষ্টা ড. মাহমুদ আল-হাব্বাস পবিত্র কোরআনের কপি আল-আজহার প্রধানের কাছে হস্তান্তর করেন।  

kalerkantho
ফিলিস্তিনিদের পক্ষে বিশেষ ভূমিকা রাখায় মসজিদুল আকসার মাসহাফের প্রথম কপি উপহার দেওয়া হয়। ছবি : সংগৃহীত

শায়খ ড. মাহমুদ আল-হাব্বাস জানান, ফিলিস্তিন সরকারের তত্ত্বাবধানে প্রথম বারের মতো ‘মসজিদুল আকসার মাসহাফ’-এর প্রস্তুত করা হয়। ছয় বছরের দীর্ঘ নিরীক্ষণের পর পবিত্র কোরআনের এ কপি প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।  

এদিকে ফিলিস্তিন সরকারের পক্ষ থেকে মূল্যবান এ উপহার পেয়ে আনন্দ প্রকাশ করে আল-আজহারের প্রধান ড. আহমদ আত-তাইয়িব। মহান আল্লাহর কাছে ফিলিস্তিনি জাতির জন্য শান্তি ও নিরাপত্তা কামনা করে তিনি আরব ও মুসলিমবিশ্বকে ফিলিস্তিনিদের বৈধ সংগ্রাম ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সমর্থনের আহ্বান জানান।  

সূত্র : আল-আহরাম ।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।