Home ইসলাম মক্কায় সামরিক বাহিনীর আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা

মক্কায় সামরিক বাহিনীর আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা

সৌদি আরবের মক্কায় সামরিক বাহিনীর সদস্যদের জন্য নবম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা শুরু হয়েছে। রবিবার (৭ নভেম্বর) প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমানের প্রতিনিধি হিসেবে আন্তর্জাতিক এ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ইন্টেলেকচুয়াল ওয়ারফেয়ার সেন্টারের প্রধান ড. মুহাম্মদ আল-ইসা।

kalerkantho
মক্কায় সামরিক বাহিনীর সদস্যদের নবম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা শুরু হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনীর ধর্ম বিষয়ক সাধারণ বিভাগের প্রধান ও প্রতিযোগিতার তত্ত্বাবধায়ক আবদুর রহমান আল-হুসাইনি।

সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মুহাম্মদ বিন সালমানের পৃষ্ঠপোষকতায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সশস্ত্র বাহিনীর ধর্ম বিষয়ক সাধারণ বিভাগ এ প্রতিযোগিতার আয়োজন করে। সৌদি বার্তা সংস্থা সূত্রে এসব তথ্য জানা যায়।  

আরও পড়তে পারেন-

kalerkantho
মক্কায় সামরিক বাহিনীর সদস্যদের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা উদ্বোধন করেন ড. মুহাম্মদ আল-ইসা।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের শুভেচ্ছা জানিয়ে ড. আল-ইসা তার বক্তব্যে বলেন, ‘আমরা মহান আল্লাহর কাছে কৃতজ্ঞ যে এ দেশে রাষ্ট্রীয়ভাবে পবিত্র কোরআনের প্রতি গুরুত্বারোপ করা হয়। কোরআনের শিক্ষা জীবনের সব ক্ষেত্রে অনুসরণ করতে প্রতিযোগিতামূলক নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। এ দেশের বসবাসকারী সবার জন্য পবিত্র কোরআনের তিলাওয়াত, হিফজ, তাফসিরসহ শিক্ষামূলক বিভিন্ন উদ্যেগা রয়েছে। ’

আন্তর্জাতিক এ প্রতিযোগিতা গতকাল শুরু হয়ে আগামী ১৯ রবিউল আখের পর্যন্ত চলবে। প্রতিযোগিতায় বিচারকরা ২৭টির বেশি দেশের প্রতিযোগীদের থেকে পবিত্র কোরআন তিলাওয়াত শুনেছেন। প্রতি দিন স্থানীয় সময় সকাল ৮টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত প্রতিযোগিতা চলবে। এর মধ্যে পবিত্র কোরআন বিষয়ক বিভিন্ন পর্ব অনুষ্ঠিত হবে।  

সূত্র : আল-আরাবিয়াহ।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।