Home ইসলাম পবিত্র কোরআন হিফজ করায় ১৬০ শিক্ষার্থীকে সম্মাননা

পবিত্র কোরআন হিফজ করায় ১৬০ শিক্ষার্থীকে সম্মাননা

পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করায় তুরস্কে ১৬০ হাফেজ ছেলে ও মেয়েকে সম্মাননা দেওয়া হয়েছে। গত শুক্রবার (২৫ নভেম্বর) তুরস্কের এরজিনকান অঞ্চলে তাদের এই বিরল সম্মাননা দেওয়া হয়। এতে তুরস্ক সরকারের ধর্মবিষয়ক অধিদপ্তরের দায়িত্বশীলসহ উচ্চপদস্থ কর্মকর্তা ও স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। টিআরটির খবরে এ তথ্য জানা যায়।

kalerkantho

বর্ণাঢ্য এ অনুষ্ঠান পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয়। হাফেজ শিক্ষার্থীদের প্রবেশ করলে হলরুমে অন্য রকম আধ্যাত্মিক আবহ তৈরি হয়। তাদেরকে হিফজের সনদপত্র ও বিশেষ উপহার প্রদান করা হয়। এ সময় তারা সবার কাছে নিজেদের জন্য দোয়া প্রার্থনা করে।

আরও পড়তে পারেন-

kalerkantho

অনুষ্ঠানে অতিথিরা বলেন, তুরস্কে পবিত্র কোরআনে হাফেজের সংখ্যা দিন দিন বাড়ছে। তাদেরকে হিফজের পাশাপাশি সমাজে ইসলাম শিক্ষা বিস্তার করে মানবিক বিশ্ব গড়ার আহ্বান জানানো হয়। অনুষ্ঠান শেষে হাফেজদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। এ ছাড়া সবাইকে উপহারসামগ্রী দেওয়া হয়।

এর আগে তুরস্কের ধর্মবিষয়ক অধিদপ্তর জানিয়েছে, ২০২১ সালের সামার সেশনে কোরআন হিফজের পাঠ পর্বে দেশটির ২০ লাখ শিক্ষার্থী অংশ নিয়েছে। গত বছর তুরস্কের ৬১ হাজার মসজিদে কোরআন হিফজের পাঠদান অনুষ্ঠিত হয়। কোরআন হিফজের কার্যক্রম পরিচালনায় ১৩ হাজার সেন্টার আছে।

সূত্র : টিআরটি অ্যারাবিক

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।