Home ইসলাম ইজতেমায় আসছেন ভারতের ৭ রাজ্য থেকে মেহমান

ইজতেমায় আসছেন ভারতের ৭ রাজ্য থেকে মেহমান

টঙ্গীর তুরাগ নদের তীরে আগামী শুক্রবার (১৩ জানুয়ারি) ফজর বাদ আমবয়ানের মধ্য দিয়ে শুরু হচ্ছে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ইজতেমাকে সামনে রেখে বিশাল ময়দানের খুঁটিনাটি কিছু কাজ ছাড়া সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ইজতেমায় যোগ দিতে ভারতের ৭ রাজ্য থেকে মুসল্লিরা আসতে শুরু করেছে।

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, ভারতের ত্রিপুরা রাজ্যসহ উত্তর-পূর্ব ভারতের ৭ রাজ্য থেকে বিপুলসংখ্যক মুসল্লি আসছেন আখাউড়া চেকপোষ্ট দিয়ে।

গত নভেম্বরের ২৬ তারিখ থেকে বুধবার (১১ জানুয়ারি) পর্যন্ত ২২০ জন ভারতীয় মেহমান ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে এসেছেন। ভারতীয় মুসল্লিরা আখাউড়া স্থলবন্দর থেকে বাস কিংবা আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন থেকে ট্রেনযোগে টঙ্গীর বিশ্ব ইজতেমার ময়দানে যাচ্ছেন।

আরও পড়তে পারেন-

বিদেশি মেহমানদের অভ্যর্থনা জানানো, থাকা-খাওয়া ও ঢাকায় পাঠানোসহ সব কাজ দ্রুত করার জন্য তাবলিগ জামায়াতের ঢাকার কাকরাইল মসজিদ থেকে একটি প্রতিনিধি দল আখাউড়া স্থলবন্দরে অবস্থান করছেন। তারা প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত আগত মুসল্লিদের সার্বিক সহযোগিতা করবেন।

অন্যদিকে, ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের পক্ষ থেকেও স্থলবন্দর ইমিগ্রেশন এলাকায় বিদেশি মেহমানদের নাস্তা-পানি দিয়ে আপ্যায়নের ব্যবস্থা করছেন। প্রতিদিনই সকাল থেকে স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশ আগত মুসল্লিদের এ সেবা দিয়ে যাচ্ছেন।

বাংলাদেশের ইমিগ্রেশন পুলিশের আতিথেয়তায় মুগ্ধ হয়েছে বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা ভারতীয় মেহমানরা।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।