Home শিক্ষা ও সাহিত্য মাদরাসা শিক্ষার্থীদের বিজ্ঞান ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করতে শিক্ষামন্ত্রীর আহ্বান

মাদরাসা শিক্ষার্থীদের বিজ্ঞান ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করতে শিক্ষামন্ত্রীর আহ্বান

মাদরাসা শিক্ষার্থীদের বিজ্ঞান ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ ও  সৃজনশীল করে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ সচিবালয়ে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সম্মেলন কক্ষে ২০২৩-২০২৪ অর্থ-বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এ আহ্বান জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, কারিগরি শিক্ষাকে আরও কর্মউপযোগী করতে বৃত্তিমূলক কাজে নিয়োজিত পেশাদার ব্যক্তিদের দিয়ে শ্রেণীকক্ষে শেখানোর ব্যবস্থা করা হবে। সারাদেশে কারিগরি শিক্ষার সুযোগ সম্প্রসারণ করা হয়েছে। দেশের জনগণকে কর্মমুখী করতে বিভিন্ন মেয়াদে দক্ষতাভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

আরও পড়তে পারেন-

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী কারিগরি ও মাদ্রাসা শিক্ষাকে আরও জনপ্রিয় করতে সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তাকে ইতিবাচক ও জনবান্ধব মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সিনিয়র সচিব কামাল হোসেন।

চলতি বছরে  কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতাধীন দপ্তর সংস্থা পর্যায়ে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান শুদ্ধাচার পুরষ্কার লাভ করেন। এছাড়াও ২য় হতে ৯ম গ্রেডের কর্মকর্তাদের মধ্যে সাজ্জাদ হোসেন এবং ১০ম হতে ২০তম গ্রেডে যৌথভাবে ইমতিয়াজ আহমেদ এবং রুমা আক্তার শুদ্ধাচার পুরস্কার গ্রহণ করেন।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।