Home অপরাধ ও আইন-আদালত মৌলভীবাজারে আরো উগ্রবাদী আস্তানার খোঁজে অভিযান

মৌলভীবাজারে আরো উগ্রবাদী আস্তানার খোঁজে অভিযান

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের পাহাড়ি এলাকায় আরো উগ্রবাদী আস্তানা থাকার সন্দেহে অভিযানে নেমেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে আটককৃত উগ্রবাদীদের নিয়ে অভিযানে নামে সিটিটিসি দল। এর আগে সোমবার সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ বাজার থেকে স্থানীয় লোকজন ১৭ জনকে উগ্রবাদী সন্দেহে আটক করেন।

সিটিটিসি প্রধান মো: আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

সোমবার রাত পৌনে ৯টায় ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো: আসাদুজ্জামান প্রেস ব্রিফিংয়ে বলেন, কর্মধা থেকে আটক ১৭ উগ্রবাদী সদস্যদের সাথে নিয়ে পাহাড়ের নির্জন স্থানে তাদের নতুন আস্তানায় অভিযান পরিচালনা করবে সিটিটিসি।

আরও পড়তে পারেন-

তিনি বলেন, আটককৃত ১৭ উগ্রবাদীদের মধ্যে প্রশিক্ষিত এবং উচ্চ শিক্ষিত উগ্রবাদী সদস্য রয়েছে বলে প্রাথমিক জ্ঞিাসাবাদে জানা গেছে। নিরাপত্তার স্বার্থে তাদের নাম ও পরিচয় এই মুহুর্তে বলছি না। তবে তাদের মধ্যে চায়না বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা একজন ইঞ্জিনিয়ার এবং একজন ডাক্তার রয়েছেন।

তিনি জানান, আটককৃত ১৭ জন উগ্রবাদীদের মধ্যে গুরুত্বপূর্ণ চরিত্রের সন্ধান পাওয়া গেছে। এর আগে সোমবার সকাল ১১টার দিকে কর্মধার ইউনিয়নর আছকরাবাদ খেলার মাঠ এলাকায় সিএনজি চালিত অটোরিকশাযোগে ওই এলাকা ত্যাগের সময় জনতা ওই ১৭ উগ্রবাদীকে আটক করে।

জানা গেছে, আটকব্যক্তিরা সকলেই নতুন উগ্রবাদী সংগঠন ইমাম মাহমুদের কাফেলার সদস্য।

উল্লেখ্য, শনিবার (১২ আগস্ট) কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের টাট্টিউলি গ্রামের একটি দুর্গম পাহাড়ে উগ্রবাদী আস্তানায় ‘অপারেশন হিলসাইড’ পরিচালনা করে চারজন পুরুষ ও ছয়জন নারী উগ্রবাদীকে আটক করা হয়। এ সময় তাদের তিন শিশুকে হেফাজতে নেয়া হয়। এ সময় উগ্রবাদী আস্তানা থেকে তিন কেজি বিস্ফোরক, ৫০টি ডেনোনেটর, প্রশিক্ষণ ম্যানুয়াল, কমান্ডো বুটসহ অন্যান্য প্রশিক্ষণ সরঞ্জামাদি, ছুরি-রামদাসহ অন্য ধারালো অস্ত্র এবং নগদ তিন লাখ ৬১ হাজার টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।