Home রাজনীতি মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সুপারিশ যুক্তিযুক্ত: এবি পার্টি

মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সুপারিশ যুক্তিযুক্ত: এবি পার্টি

যুক্তরাষ্ট্রের প্রাক্-নির্বাচন পর্যবেক্ষক দলের সুপারিশকে যুক্তিযুক্ত মনে করে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। তাই দলটি এই সুপারিশ মানতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর বিজয়নগরে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান দলটির নেতারা। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন দলের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম ও সদস্যসচিব মজিবুর রহমান।

সংবাদ সম্মেলনে এবি পার্টি কার্যকর রাজনৈতিক দলগুলোকে নিবন্ধন প্রদান, অবিলম্বে সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানিয়েছে।

সংবাদ সম্মেলনে তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ আজ জাতীয় জীবনের একটি সন্ধিক্ষণে এসে উপস্থিত হয়েছে। যখন গোটা বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে বাঁচাতে এগিয়ে এসেছে, তখন সরকার একগুঁয়েমি করে হুংকার দিচ্ছে। তারা কাউকে পরোয়া করে না। ক্ষমতাসীন আওয়ামী লীগ আজ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে ফেলতে চাইছে।

আরও পড়তে পারেন-

তাজুল ইসলাম আরও বলেন, যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নসহ যারা বাংলাদেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য ভূমিকা রাখছে, তাদের তাঁরা সাধুবাদ জানান। নির্বাচন কমিশন এবি পার্টিকে নিবন্ধন না দিয়ে ‘দলদাস’ কমিশনের পরিচয় দিয়েছে। এই কমিশনের অধীন কোনোভাবেই একটি সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

নির্বাচন কমিশন সরকারের ইচ্ছা-অনিচ্ছা বাস্তবায়নের এজেন্টে পরিণত হয়েছে। সরকারের পদত্যাগের পাশাপাশি নির্বাচন কমিশন পুনর্গঠন করারও দাবি জানান তিনি।

মজিবুর রহমান বলেন, মার্কিন পর্যবেক্ষকেরা সবার সঙ্গে কথা বলে যে পাঁচ দফা সুপারিশ দিয়েছে, তা খুবই যুক্তিযুক্ত। তাই এই সুপারিশগুলো মানতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম আহ্বায়ক গোলাম ফারুক, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বি এম নাজমুল হক, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত, সহকারী সদস্যসচিব এম আমজাদ খান, যুব পার্টির আহ্বায়ক এ বি এম খালিদ হাসান প্রমুখ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।