Home অন্যান্য খবর জামিয়াতুন নূর আল-কাসেমিয়ার ‘আন-নূর’ দেয়ালিকার মোড়ক উন্মোচন

জামিয়াতুন নূর আল-কাসেমিয়ার ‘আন-নূর’ দেয়ালিকার মোড়ক উন্মোচন

জামিয়াতুন নূর আল কাসেমিয়ার (বাংলা-আরবী) সাহিত্য বিভাগের যৌথ উদ্যোগে ‘আন নূর’ দেওয়ালিকা প্রকাশিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুর ১২টায় জামিয়ার সাহিত্য বিভাগের জিম্মাদার মাওলানা আশেক মাহমুদ আল হানাফী ও সহকারী জিম্মাদার মাওলানা রফিকুল ইসলাম আইনী আনুষ্ঠানিকভাবে জামিয়ার প্রিন্সিপাল আল্লামা নাজমুল হাসান কাসেমীর হাতে বাংলা-আরবী দু’টি দেয়াল পত্রিকা তুলে দেন।

এসময় আল্লামা নাজমুল হাসান কাসেমী বাংলা ও আরবীতে দেয়াল পত্রিকা ‘আন-নূর’ প্রকাশিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং সাহিত্য বিভাগের জিম্মাদার’সহ সংশ্লিষ্ট ছাত্রদের প্রশংসা করে বলেন, বহুকাল ধরেই দেয়াল পত্রিকা ছাত্রদের মেধা বিকাশে গুরত্বপূর্ণ ভূমিকা রাখছে।

আরও পড়তে পারেন-

তিনি বলেন, নিয়মিত দেয়াল পত্রিকা হতে পারে লেখক তৈরীর সূতিকাগার। এজন্য নিয়মিত কোন উস্তাদের তত্বাবধানে থেকে লেখালেখির চর্চা করতে হবে। ছাত্রদের প্রতিমাসে বই নির্দিষ্ট করে পাঠের প্রতি উদ্ভুদ্ধ করতে হবে এবং মাস শেষে নির্দিষ্ট বিষয়ের উপর রচনা, গদ্য, প্রবন্ধ, গল্প, ছড়া, কবিতা লেখার প্রতি তাগিদ দিতে হবে। প্রয়োজনে মাস শেষে সেরা লেখককে পুরস্কৃত করেও লেখালেখির প্রতি আগ্রহী করা যেতে পারে।

এছাড়াও আরবী, বাংলার পাশাপাশি উর্দু, ফার্সি ও ইংরেজি ভাষায় দেয়াল পত্রিকা প্রকাশ করার জন্যও সংশ্লিষ্টদের পরামর্শ দেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জামিয়ার শিক্ষা-পরিচালক মুফতি হাবিবুর রহমান কাসেমী, মাওলানা আব্দুল্লাহ গাজিপুরী, মাওলানা আহমাদুল্লাহ আসেম, মুফতি আবু দাউদ, মাওলানা ইমরান সাহেব’সহ বাংলা সাহিত্য বিভাগের শিক্ষার্থীরা।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।