Home জাতীয় গাজায় ত্রাণের লাইনে অপেক্ষমাণদের ওপর ইসরায়েলি হামলায় অন্তত নিহত ২০

গাজায় ত্রাণের লাইনে অপেক্ষমাণদের ওপর ইসরায়েলি হামলায় অন্তত নিহত ২০

গাজা সিটিতে মানবিক সহায়তা জন্য অপেক্ষমাণদের দীর্ঘ সারি লক্ষ্য করে বোমা হামলা করেছে ইসরায়েলি বাহিনী। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এই হামলায় ২০ জন নিহত হয়েছেন। তাছাড়া দেড় শতাধিক ত্রাণ প্রত্যাশী গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এ খবর জানিয়েছে।

ইসরায়েলি বোমা হামলায় হতাহতের সংখ্যা জানিয়ে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কুদরা এক বিবৃতিতে বলেন, ইসরায়েলি বোমা হামলায় ত্রাণ প্রত্যাশী ২০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। তবে এই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ অনেকেই গুরুতর আহত হয়েছেন।

আরও পড়তে পারেন-

২৭ ডিসেম্বর গাজায় এক সপ্তাহব্যাপী মানবিক বিরতির পর প্রথমবারের মতো ২ জানুয়ারি উত্তর গাজায় মানবিক সহায়তা প্রবেশের ঘোষণা দিয়েছে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থা (ইউএনআরডব্লিউএ)।

ইউএনআরডব্লিউএ-র মুখপাত্র আদনান আবু হাসনা জানান, প্রতিদিন ৫-৭টি ত্রাণবাহী ট্রাক উত্তর গাজায় প্রবেশ করে। কিন্তু এই পরিমাণ সাহায্য উত্তর গাজার মানুষের জন্য পর্যাপ্ত নয়। হাজার হাজার মানুষ ক্ষুধার্ত থাকে।

৭ অক্টোবর থেকে শুরু হয়ে গাজায় ইসরায়েলি আগ্রাসনের আজ ১১১তম দিন। ইসরায়েলি বোমা হামলায় এখন পর্যন্ত ২৫ হাজার ৭০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬৩ হাজার ৭৪০ জন। অপর দিকে হামাসের হামলায় নিহত হয়েছেন এক হাজার ১৩৯ জন ইসরায়েলি।

উম্মাহ২৪ডটকম: এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।