Home অন্যান্য খবর মাওলানা কারী মুঈনুদ্দীন (রহ.)এর ইন্তেকালে আল্লামা মুফতি জসিমুদ্দীনের শোক

মাওলানা কারী মুঈনুদ্দীন (রহ.)এর ইন্তেকালে আল্লামা মুফতি জসিমুদ্দীনের শোক

দেশের বৃহৎ ও প্রাচীন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মাওলানা কারী মুঈনুদ্দীন (রহ.)এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন জামিয়া আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মুঈনে মুহতামিম আল্লামা মুফতি জসিমুদ্দনি।

রবিবার (৪ ফেব্রুয়ারী) প্রদত্ত এক শোকবার্তায় আল্লামা মুফতি জসিমুদ্দীন বলেন, মাওলানা মুঈনুদ্দীন (রহ.) প্রায় ৩০ বছর যাবত দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায় ইলমে কিরাত ও কিতাব বিভাগের খেদমত আঞ্জাম দিয়ে আসছিলেন। তিনি নিবৃত্তচারি ও সহজ-সরল জীবন যাপন করতেন। জামিয়ার শিক্ষকবৃন্দের সাথেও তার উত্তম সম্পর্ক ছিল। ছাত্রদের সাথেও অত্যন্ত স্নেহপূর্ণ ব্যবহার করতেন। যে কারণে তাঁকে সকলে মুহাব্বত ও সম্মান করতেন। শিক্ষকতার শুরু থেকে এ পর্যন্ত তার দরস থেকে হাজার আলেম, কারী তৈরি হয়ে দেশে-বিদেশে দ্বীনি খিদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন। তিনি দাওয়াত ও তাবলীগের কাজকেও পছন্দ করতেন। আজ তিনি আমাদের সকলকে ছেড়ে পরকালের পথে রওনা হয়ে গেছেন। তার ইন্তিকালে জামিয়ার শিক্ষক, ছাত্রসহ আমরা সকলে গভীর বেদনাকাতর ও শোকাহত।

আরও পড়তে পারেন-

শোকবার্তায় আল্লামা মুফতি জসিমুদ্দীন মরহুম মাওলানা কারী মুঈনুদ্দীন সাহেবের রুহের মাগফেরাত কামনা করে মহান আল্লাহর দরবারে জান্নাতে মরহুমের উঁচু মাক্বামের জন্য বিশেষভাবে দোয়া করেন। একই সাথে তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তাঁদের সকলের সবরে জামিলের জন্য বিশেষ দোয়া করেন।

উল্লেখ্য, দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার দীর্ঘদিনের শিক্ষক মাওলানা কারী মুঈনুদ্দীন গতকাল শনিবার (৩ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। ইন্তিকালের সময় তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দীর্ঘ দিন ধরে তিনি রোগে ভূগছিলেন। আজ রবিবার বাদ যোহর হাটহাজারী মাদ্রাসা মাঠে মরহুমের নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাকে মাকবারায়ে জামিয়ায় দাফন করা হয়।

উম্মাহ২৪ডটকম: এসএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।