Home ইসলাম ইসলাম গ্রহণের ঘোষণার পরদিনই ফুটবলার রিকার্ডোকে ওমরাহ পালন করতে দেখা গেছে

ইসলাম গ্রহণের ঘোষণার পরদিনই ফুটবলার রিকার্ডোকে ওমরাহ পালন করতে দেখা গেছে

উম্মাহ অনলাইন: দিন কয়েক আগে ইসলাম গ্রহণ করেছেন ব্রাজিলিয়ান ফুটবলার সার্জিও রিকার্ডো নেভাস। আর নিজেকে মুসলমান হিসেবে ঘোষণা করার পরের দিনই মক্কায় ওমরাহ পালনে দেখা গেল তাকে। ব্রাজিলের সাবেক এই ফুটবলার ক্যারিয়ারের শেষের সময়টায় দীর্ঘদিন খেলেছেন মধ্যপ্রাচ্যের কয়েকটি ক্লাবে। সেখানেই ইসলাম ধর্ম সম্পর্কে জানার সৌভাগ্য হয় তার। শুধু ধর্ম গ্রহণই নয়, ইসলাম ধর্মে দীক্ষিত হবার সিদ্ধান্তকে নিজের জীবনের সেরা সিদ্ধান্তই মনে করছেন রিকার্ডো।

রিকার্ডোর ইসলাম গ্রহণের ঘোষণা সম্বলিত একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন সউদী আরবের সাবেক ফুটবলার মোহাম্মদ সাওয়াদ। যেখানে দেখা যায় রিকার্ডো বলছেন, আলহামদুলিল্লাহ, এখন আমি একজন মুসলিম। মনে হয় আমার জীবনে নেয়া সেরা সিদ্ধান্ত এটা।

ব্রাজিলিয়ান ফুটবলার হলেও ক্যারিয়ারের বেশিরভাগ সময় আরবেই কেটেছে রিকার্ডোর। চার বছর খেলেছেন জেদ্দা ভিত্তিক ক্লাব আল ইতিহাদে, যেটা কিনা সউদী আরবের সবচেয়ে পুরাতন ক্লাব। সাওয়াদও এই ক্লাবে খেলেছেন আশি-নব্বইয়ের দশক পর্যন্ত। মধ্যপ্রাচ্যে তুরস্কের ফুটবল ক্লাবে যোগ দেয়ার পর সউদী আরবের দুটি ক্লাবে খেলেছেন রিকার্ডো।

২০০৫ সালে সউদী আরব ছাড়ার পর কাতারি ক্লাব আল-গারাফায় যোগ দেন তিনি। তারপর ফিরে যান সউদীর বুরাইদাহ ভিত্তিক ক্লাব আল-রিয়েদে। ২০১০ সালে ব্রাজিলের রিও ডি জেনিরোর ক্লাব বোটাফোগোর হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেন রিকার্ডো। ৪৫ বছর বয়সী এ তারকা ভিটোরিয়া এবং বোটাফোগো ছাড়াও ব্রাজিলিয়ান অন্যতম সেরা ক্লাব করিন্থিয়ান্স ও ভাস্কো দা গামায় খেলেছিলেন।

ইসলাম গ্রহণের ঘোষণা দেয়ার পরের দিনই রিকার্দোকে পবিত্র মসজিদুল হারামে সউদীদের বিখ্যাত সাদা আলখেল্লায় দেখা গেছে। ওমরাহ আদায়ের পর পবিত্র কাবাঘরের সামনে কিছু ভিডিও করেন তিনি। বাইতুল্লাহ বা আল্লাহর ঘর জিয়ারত করে মনের মধ্যে প্রবল প্রশান্তি বোধ করছেন বলেও জানান রিকার্ডো। সূত্র- স্টেপফেড।

আংশিক বেতন-বোনাস দিয়ে শ্রমিকদের শান্ত রাখার চেষ্টা করছেন মালিক পক্ষ

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.