Home রেসিপি রেস্টুরেন্টের স্বাদে ঘরে বসেই সহজে বানিয়ে ফেলুন ‘লাচ্ছা পেঁয়াজ সালাদ’ (ভিডিও)

রেস্টুরেন্টের স্বাদে ঘরে বসেই সহজে বানিয়ে ফেলুন ‘লাচ্ছা পেঁয়াজ সালাদ’ (ভিডিও)

সায়েমা আহমদ: এখন প্রায় সকলেই করোনা ভাইরাসের হাত থেকে বাঁচার জন্য বাইরে ঘোরা বা রেস্টুরেন্ট/ হোটেলে গিয়ে খাওয়ার কথা প্রায় ভুলেই গেছে। তাই ঘরে বসেই যাতে আপনারা রেস্টুরেন্টের স্বাদ আস্বাদন করতে পারেন, সেই কারণেই পেঁয়াজ স্যালাদের রেসিপি দেওয়া হচ্ছে। সহজেই বাড়িতেই বানিয়ে নিন সুস্বাদু রেস্টুরেন্ট স্যালাদ, আর উপভোগ করুন আপনার খাবার।

প্রয়োজনানুসারে বড়ো মাপের পেঁয়াজ নিন। যতটা সম্ভব পাতলা রিং করে কেটে নিন, আর হাত দিয়ে রিং গুলি আলাদা করে নিতে ভুলবেন না। এই স্যালাদ কাঁচা লঙ্কা কুচি দিতে হবে, তাতে করে স্বাদ বৃদ্ধি পাবে কয়েক গুণ।তবে আগে কাঁচা লঙ্কা গুলি সেদ্ধ করে নিয়ে কুচি কুচি করে কেটে নেবেন।

এবার একটা পাত্রে, মরিচ কুচি, প্রয়োজন পরিমাণ পেঁয়াজ, শুকনো মরীচের গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, চাট মশলা ও জিরা ভাজার গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিন। স্যালাদের স্বাদ বৃদ্ধির জন্য তাতে একটু লেবুর রস মেশাতে ভুলবেন না। পেঁয়াজের প্রতিটি রিং-এ যাতে খুব ভালো করে মশলা লাগে সেদিকে খেয়াল করবেন।

এবার পরিবেশনের পাত্রে পেঁয়াজ স্যালাদ রাখুন। অবশ্যই কিছু কোঁচানো ধনেপাতা দিয়ে সাজিয়ে নিতে ভুলবেন না।

অতি সহজে শীঘ্রই কীভাবে এই লাচ্ছা পেঁয়াজ স্যালাদ বানাবেন, সেই প্রক্রিয়া জানা গেছে রেসিপি ফুড ব্লগার অলপ মোদির ইউটিউব চ্যানেল ‘সামথিং কুকিং উইথ অলপ’ থেকে, তিনি নিজেই শেয়ার করেছিলেন এই রেসিপিটি। বাড়িতে বসেই রেস্টুরেন্টের স্বাদ আস্বাদন করার জন্য সহজেই বাড়ি বসে বানিয়ে ফেলুন এই স্যালাদ।

আজি বাড়িতেই বানিয়ে ফেলুন এই লাচ্ছা স্যালাড।

আরও পড়তে পারেন-

তুরস্কের ঐতিহাসিক ‘আয়া সোফিয়া’ যেভাবে মসজিদে রূপান্তরিত হয়েছিল!

ফেরাউনি জমানার পাপাচার এবং মহামারির ইতিবৃত্ত

মহিলা মাদ্রাসায় সিসি ক্যামেরা স্থাপনে শরীয়তের বিধান কি

শান্তি, উন্নতি ও গণতন্ত্র শক্তিশালী হওয়ার জন্য সুশাসন অপরিহার্য

স্বাস্থ্য ও শিক্ষাখাত ভেঙে পড়া এবং রাষ্ট্রের ব্যর্থতা