Home রাজনীতি বিচার বিভাগের অব্যবস্থাপনার কারণেই ধর্ষণের মহোৎসব চলছে: যুব জমিয়ত

বিচার বিভাগের অব্যবস্থাপনার কারণেই ধর্ষণের মহোৎসব চলছে: যুব জমিয়ত

নূর হোসাইন সবুজ: শতাব্দীর প্রাচীনতম রাজনৈতিক দল, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহযোগী সংগঠন, যুব জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর মাসিক বৈঠক (৫ অক্টোবর) সোমবার পল্টনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

নগর সভাপতি মুফতি সাইফুদ্দিন ইউসুফ ফাহিম-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম সুলাইমান মাদানীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব জমিয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক কামাল।

বৈঠকে মাওলানা ইসহাক কামাল বলেন, বিচার বিভাগের অব্যবস্থাপনার কারণেই দেশে ধর্ষণের মহোৎসব চলছে। নোয়াখালিতে পাষান্ডরা শুধু নির্যাতিতা মাকেই উলঙ্গ করেনি। উলঙ্গ করেছে আইনকে, উলঙ্গ করেছে আদালতকে, উলঙ্গ করেছে সরকারকে, উলঙ্গ করেছে পুরো বাংলাদেশকে। তাই ধর্ষকদের একমাত্র শাস্তি হোক মৃত্যুদণ্ড।

আরও পড়তে পারেন-

মাওলানা ইসহাক কামাল সিলেট ও নোয়াখালীর বেগমগঞ্জে নারীর উপর পাশবিক নির্যাতনের তীব্র প্রতিবাদ জানানোর পাশাপাশি অপরাধীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন ।

সভাপতির বক্তব্যে মুফতি সাইফুদ্দিন ইউসুফ ফাহিম বলেন, বিচার বিভাগের অব্যবস্থাপনার কারণেই আজকের এই বেহাল দশা । বিচার বিভাগের সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য দেশ ও জাতিকে সরব হওয়ার আহ্বান করেন তিনি । যেখানে অসুখের গোড়া সেখান থেকেই নির্মুলের উপায় বের করতে হবে। সেই সাথে ধর্ষণের শাস্তির জন্য নতুন আইন এবং ট্রাইব্যুনাল এর ব্যবস্থার দাবিতে সোচ্চার হতে হবে। এ ছাড়া এ থেকে পরিত্রাণের উপায় নেই ।

পরামর্শ সভার শুরুতেই সদ্যপ্রয়াত আলেমকুল শিরোমণি, আধ্যাত্মিক রাহবার আল্লামা শাহ আহমদ শফী (রাহ.)এর জন্য বিশেষ দোয়া করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব জমিয়তের সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমিন নগরী ও সহ যুব জমিয়ত ঢাকা মহানগরীর নেতৃবৃন্দ।

এর আগে বিকেলে বাদ আসর বায়তুল মোকাররম উত্তর গেটে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিলে যুব জমিয়ত নেতৃবৃন্দও অংশগ্রহণ করেন।

উম্মাহ২৪ডটকম:এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।