Home স্বাস্থ্য ও চিকিৎসা ট্রাম্পের মতো একই চিকিৎসা পেয়েছেন বাংলাদেশের মানুষ : স্বাস্থ্যমন্ত্রী

ট্রাম্পের মতো একই চিকিৎসা পেয়েছেন বাংলাদেশের মানুষ : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। -ফাইল ছবি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনার যে চিকিৎসা পেয়েছেন এ দেশের মানুষও সেই চিকিৎসা পেয়েছেন বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

‘স্বাস্থ্যমন্ত্রী পুরস্কার ২০১৯’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী করোনা রোগীর সেবায় নিয়োজিত দেশের চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজের প্রশংসা করেন। স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনার যে চিকিৎসা পেয়েছেন এ দেশের মানুষও সেই চিকিৎসা পেয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্পকে রেমডেসিভির দেয়া হয়েছে। করোনা চিকিৎসায় এ দেশের মানুষও রেমডেসিভির পেয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ পদ্মা মেঘনা যমুনা আর বঙ্গোপসাগরের ঢেউ দেখে অভ্যস্ত। কোনো ঢেউকে এ দেশের মানুষ ভয় পায় না। করোনার দ্বিতীয় ঢেউ নিয়েও মানুষের কোনো শঙ্কা নেই বলেও মন্তব্য করেন জাহিদ মালেক।

আরও পড়তে পারেন-

ইসরায়েল

অনুষ্ঠানে গত সাত মাসে করোনা মোকাবেলায় সরকার কী কী করেছে তা তুলে ধরেন মন্ত্রী। বলেন, করোনা মহামারীর শুরু থেকেই সারা দেশে জেলা পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। এ পর্যন্ত মোট ১০৯টি ল্যাবরেটরিতে পরীক্ষা হচ্ছে, প্রায় চার লাখ করোনা রোগী টেলিমেডিসিন সেবা নিয়েছেন এবং টেলিফোনে স্বাস্থ্যবিষয়ক পরামর্শ নিয়েছেন প্রায় ৪০ রাখ মানুষ।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর।

অনুষ্ঠানে সারা দেশের উপজেলা, জেলা, মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত ৫০টি হাসপাতালকে সেরা প্রতিষ্ঠানের স্বীকৃতি ও স্মারক দেয়া হয়।

উম্মাহ২৪ডটকম: এফইউবি

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।