Home রাজনীতি মাওলানা মামুনুল হক বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব

মাওলানা মামুনুল হক বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব

শায়খুল হাদীস আল্লামা আজিজুল হকের ছেলে জামিয়া রাহমানিয়ার মুহাদ্দিস মাওলানা মামুনুল হক বাংলাদেশ খেলাফত মজলিনের ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত হয়েছেন।

আজ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী বৈঠকে এই মনোনয়ন দেয়া হয়। বৈঠক দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হক আমীরে মজলিস বরাবর অব্যাহতি চেয়ে পত্র দেন এবং তা নির্বাহী পরিষদে গৃহীত হওয়ায় মহাসচিব পদ শূণ্য হলে গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত হন মাওলানা মামুনুল হক।

উল্লেখ্য, শায়খুল হাদীসের অপর ছেলে মাওলানা মাহফুজুল হক বেফাকের মহাসচিব মনোনীতি হওয়ায় বেফাকের গঠনতন্ত্র অনুযায়ী তাকে দলীয় পদ ছাড়তে হয়।

এদিকে বৈঠকে বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর আল্লামা ইসমাঈল নুরপুরী বলেন, গণহারে ধর্ষণ বেড়েই চলছে, ধর্ষকদের নিয়ন্ত্রণে সরকার ব্যার্থ। সরকার দলীয় নেতা-কর্মীরা ক্ষমতার অপব্যবহার করে বহু অন্যায় এবং সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে ধর্ষণের খবরে মানুষ অতিষ্ঠ। খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা এবং শরীয়াহ মোতাবেক ধর্ষণের বিচারের মাধ্যমে এর থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। প্রতিটি মুসলমানের অন্তরে আল্লাহ ভীতি সৃষ্টির পাশাপাশি কঠোর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে এর বিচার করতে হবে।
তিনি আজ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী বৈঠকে সভাপতিত্ব করেন।

আরও পড়তে পারেন-

সংগঠনের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আলী উসমান, মুফতী সাঈদ নূর, যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলনা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা জিএম মেহেরুল্লাহ, মাওলানা এনামুল হক মুসা, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহাম্মদ ফয়সাল, নির্বাহী সদস্য মাওলানা ইউসুফ আশরাফ, মুহাম্মদ শাহাবুদ্দীন, মুফতী হাসান মুরাদাবাদী, মাওলানা আব্দুন নূর, মুহাম্মদ আব্দুর রহীম, মাওলানা সামিউর রহমান মূসা, মাওলানা আনোয়ার আলী, মহানগর সভাপতি মাওলানা রুহুল আমীন খান, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন, প্রমূখ।

বৈঠকে ব্যাভিচার ও ধর্ষণ বন্ধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশের দাবীতে ১৫ অক্টোবর দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন এবং ঢাকায় ১৭ অক্টোবর একই বিষয়ে সেমিনার করার সিদ্ধান্ত হয়।

উম্মাহ২৪ডটকম: এফইউবি

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।