Home সোশ্যাল মিডিয়া বলিউড ছেড়ে ইসলামের পথে আসায় সানা খানকে অভিনন্দন জানালেন আল্লামা তাক্বি ‍উসমানি

বলিউড ছেড়ে ইসলামের পথে আসায় সানা খানকে অভিনন্দন জানালেন আল্লামা তাক্বি ‍উসমানি

ভারতের শোবিজ জগতের জনপ্রিয় নারী মুখ অভিনেত্রী সানা খান অভিনয় জগত ছেড়ে ইসলামসম্মত জীবন যাপনে সংকল্প প্রকাশ ও দীনের পথে ফিরে আসায় পাকিস্তানের প্রখ্যাত আলেম আল্লামা মুফতি তাকি উসমানি তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

আজ (১০ অক্টোবর) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোস্ট দিয়ে এই অভিনন্দন বার্তা প্রকাশ করেন।

টুইটারের পোস্টে মুফতি তাক্বি উসমানি লিখেছেন- ভারতের বলিউড অভিনেত্রী সানা খানকে দীনের পথে ফিরে আসায় আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। তিনি নিজের জীবনকে আল্লাহর সন্তুষ্টির পথে পরিবর্তন করে এনে এক উজ্জ্বল উদাহরণ তৈরি করেছেন। মেহেরবান আল্লাহ তাআলা তাঁকে নিজের এই উত্তম সিদ্ধান্তের উপর দৃঢ়ভাবে অটল ও অবিচল থাকার এবং দুনিয়া ও আখিরাতে কামিয়াবী দান করেন।

উল্লেখ্য, ভারতীয় মডেল ও বলিউড অভিনেত্রী সানা খান পরিপূর্ণভাবে ইসলামসম্মত উপায়ে জীবন যাপনের সিদ্ধান্ত নিয়ে শোবিজের রঙিন দুনিয়া ছাড়ার ঘোষণা দিয়ে বৃহস্পতিবার (৮ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন।

আরও পড়তে পারেন-

কারণ হিসেবে সানা উল্লেখ করেন, ইসলামসম্মত উপায়ে জীবন যাপন এবং মানবসেবায় তিনি মনযোগ দিতে চান। সেজন্যই নিজেকে শোবিজ দুনিয়া থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ইনস্টাগ্রাম দেওয়া দীর্ঘ এক পোস্টে সানা লেখেন, “পরম করুণাময় আল্লাহর নামে শুরু করছি। আজ আমি আমার জীবনের এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সামনে রেখে কথা বলছি। আমি বেশ কয়েক ধরে শোবিজে কাজ করে যাচ্ছি। এই সময়ে আমি আপনাদের কাছ থেকে প্রচুর খ্যাতি, সম্মান এবং সম্পদ পেয়েছি যার জন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞ।

তবে আমি বেশ কয়েকদিন ধরেই একটি ব্যপারে উপলব্ধি করছি। এই পৃথিবীতে মানুষের আসার আসল উদ্দেশ্য কি? শুধুই কি কেবল ধন-সম্পদ এবং খ্যাতি যোগাড় করা? যারা অভাবী ও অসহায়, তাদের সেবায় নিজেদের নিবেদিত করা কি আমাদের কর্তব্য নয়? কোনো ব্যক্তির কি ভাবা উচিত নয় যে, সে যেকোনো মুহূর্তে মারা যেতে পারে? মানুষ মৃত্যুর পর কোথায় যাবে?

৮ অক্টোবর ইনস্টগ্রামে দেওয়া সানা খানের পোস্ট।

আমি দীর্ঘদিন ধরে এসব প্রশ্নের উত্তর অনুসন্ধান করেছি। আমি যখন আমার ধর্মে এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েছিলাম, তখন বুঝতে পেরেছিলাম যে পৃথিবীতে এই জীবন আসলে মৃত্যুর পরের জীবনের জন্য। বান্দা যদি তার স্রষ্টার আদেশ অনুসারে বেঁচে থাকে এবং ধন-সম্পদ ও খ্যাতিকে তার একমাত্র লক্ষ্য না মনে করে, তবে সে মৃত্যুর পরেও ভালো থাকবে।

তার উচিত পাপপূর্ণ জীবন এড়ানো। উচিত মানবতার সেবা করা এবং তার স্রষ্টার দেখানো পথ অনুসরণ করা।”

তিনি আরও লেখেন, “অনেক ভেবেচিন্তে তাই আমি আজ ঘোষণা করছি যে আমার শোবিজ জীবনযাত্রাকে চিরকালের মতো বিদায় জানালাম এবং মানবতা ও আমার স্রষ্টার আদেশ অনুসরণ করার দৃঢ় সংকল্প করছি।

সকল ভাই-বোনদের প্রতি বিশেষ অনুরোধ করছি, আমার জন্য সকলে দোয়া করবেন, যাতে আল্লাহ পাক আমার তাওবা কবূল করে নেন। পাশাপাশি আগামী দিনে যাতে আমি ইসলামসম্মত উপায়ে জীবন যাপন করতে পারি, মানবসেবায় নিজেকে ব্রত রাখতে পারি এবং আমার এই সিদ্ধান্তের উপর যাতে ইস্তেক্বামাত (দৃঢ়) থাকতে পারি, সে সজন্য সকলে দোয়া করবেন।

সবশেষে আমি সকল ভাই-বোনদের কাছে এই মিনতি জানাই, এখন থেকে শোবিজের যে কোন কাজের বিষয়ে আমার সাথে কোনরূপ আলোচনা করবেন না। সকলের প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা। – সানা খান।”

উল্লেখ্য, সানা মডেলিং দিয়ে তার কর্মজীবন শুরু করেন। সানা প্রায় ৫টি ভাষায় ১৪টি চলচ্চিত্রে এবং ৫০টির মত বিজ্ঞাপনে কাজ করেছেন। তবে তিনি দর্শকের কাছে সব থেকে বেশি আলোচিত বিগ বস সিজন ৬ এবং বলিউড সুপারস্টার সালমান খানের ‘জয় হো’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।