Home রাজনীতি ধর্ষণ-ব্যভিচার বন্ধে ৬ দফা দাবি মানা না হলে আন্দোলন ছড়িয়ে পড়বে: আল্লামা...

ধর্ষণ-ব্যভিচার বন্ধে ৬ দফা দাবি মানা না হলে আন্দোলন ছড়িয়ে পড়বে: আল্লামা ইউসুফী

- আল্লামা আব্দুর রব ইউসুফী।

নূর হোসাইন সবুজ: ধর্ষণ, সঙ্ঘবদ্ধ ধর্ষণ এবং জেনা-ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহ ৬ দফা দাবীতে আজ (১৬ অক্টোবর) শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে গণমিছিল বের করে বিজয় নগর মোড়ে বিশাল সমাবেশ করেছে।

জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এতে সমমনা দলসমূহের শীর্ষ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধে আইনের সঠিক প্রয়োগ এবং এই অনাচারের উৎস বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোরালো দাবি জানিয়ে বক্তব্য দেন।

বিজয় নগর মোড়ে গণমিছিল পরবর্তী সমাবেশে সমমনা ইসলামী দলসমূহের সমন্বয়ক ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী বলেছেন, আমরা ৬ দফা দাবী নিয়ে এখানে সমবেত হয়েছি। কথায় বলে, সত্য দেরীতে হলেও অন্ধকার চমকিয়ে উঠে। ইসলামী আইনের কথা উঠলে যাদের বমি আসে, তারাও ধর্ষণকারীদের প্রকাশ্যে শাস্তির দাবী করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও ধর্ষণকারীদের প্রকাশ্যে শাস্তির দাবি জানাচ্ছেন।

আরও পড়তে পারেন-

তিনি বলেন, আমাদের দাবী, যেসকল জায়গায় অস্থিরতা চলে, ধর্ষণ ও সঙ্ঘবদ্ধ ধর্ষণের মতো জঘন্য বর্বরতা চলে, সেসকল জায়গায় প্রকাশ্যে শাস্তির ব্যবস্থা করা হোক। সমমনা ইসলামী দলসমূহ ৬ টি দাবী নিয়ে আজ রাজপথে নেমে এসেছে।
দাবিসমূহ হচ্ছে-
১। যিনা, ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে জনসম্মুখে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।
২। পর্ণোগ্রাফির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।
৩। মাদকদ্রব্যের অবাধ-প্রাপ্তি ও ব্যবহার কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে।
৪। নারীর অশ্লীল উপস্থাপনা ও পণ্য হিসাবে ব্যবহার বন্ধ করতে হবে।
৫। আইনের নিরপেক্ষ প্রয়োগ এবং বিচার কাজকে রাজনৈতিক ও প্রশাসনিক হস্তক্ষেপ মুক্ত রাখতে হবে।
৬। নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কুরআন-হাদীসের শিক্ষাসমূহ জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে।

আল্লামা ইউসুফী বলেন, যদি সরকার আমাদের দাবিসমূহ না মানে, তাহলে আজকের সমাবেশই শেষ আন্দোলন নয়, দুর্বার আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে। আমরা এখানে সরকার পতনের আন্দোলন নিয়ে আসিনি। কিন্তু এই ইস্যু সরকার পতনের মতো। আপনারা জেনে রাখুন, আমরা এই ইস্যু নিয়ে জনগণের কাছে গেলে আপনাদের পতন তরান্বিত হয়ে যাবে। তাই সময় থাকতে সাবধান হয়ে যান। আমাদের ছয় দফা দাবি মেনে নিন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।