Home রাজনীতি ‘নারীদের নিরাপত্তা ও মর্যাদা রক্ষায় কুরআন-সুন্নাহ’র আলোকে শিক্ষা সিলেবাস সাজাতে হবে’

‘নারীদের নিরাপত্তা ও মর্যাদা রক্ষায় কুরআন-সুন্নাহ’র আলোকে শিক্ষা সিলেবাস সাজাতে হবে’

আল আমীন: ধর্ষণ, সঙ্ঘবদ্ধ ধর্ষণ এবং জেনা-ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহ ৬ দফা দাবীতে গত শুক্রবার (১৬ অক্টোবর) বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এক বিশাল গণমিছিল বের করে বিজয় নগর মোড়ে বিশাল সমাবেশ করেছে।

জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এতে সমমনা দলসমূহের শীর্ষ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধে আইনের সঠিক প্রয়োগ এবং এই অনাচারের উৎস বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোরালো দাবি জানিয়ে বক্তব্য দেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, একদিকে করোনা ভাইরাসের মহামারিতে দেশ হাবুডুবু খাচ্ছে, অন্যদিকে মা-বোনদের আব্রু, ইজ্জত লুন্ঠিত হচ্ছে। দেশব্যাপী যত্রতত্র মা-বোনদেরকে যে হারে হায়েনার মতো ধর্ষণ করা হচ্ছে, নিপীড়ন এবং হত্যা করা হচ্ছে, এইভাবে একটা দেশ চলতে পারে না।

তিনি বলেন, সমস্ত নবীদের শিক্ষা হচ্ছে ‘হায়া’, সৌজন্যতাবোধ, সামাজিক সদাচরণ ও মানবিকতার শিক্ষা। একজন মানুষের যখন ‘হায়া’ তথা লাজ-লজ্জাবোধ চলে যায়, সে তখন যা ইচ্ছা তাই করতে পারে । হায়া বা লজ্জা,শরম হলো ব্রেক, আর ব্রেক না থাকলে সমাজ টিকে থাকতে পারে না।

আরও পড়তে পারেন-

আল্লামা কাসেমী বলেন, আজকে আমরা ব্রেক ছেড়ে দিয়েছি বিধায় সমাজে যা ইচ্ছা তাই ঘটছে। তাই আমাদের শিক্ষানীতির মধ্যে পরিবর্তন আনতে হবে। কুরআন-সুন্নাহয় নারীদের নিরাপত্তা ও মর্যাদা রক্ষায় যেসব বিধান এসেছে, সেই আলোকে শিক্ষা সিলেবাসে সাজাতে হবে। কুরআন-সুন্নাহ’য় মা-বোনদের যে সম্মান দিয়েছে, তা সিলেবাসের অন্তর্ভুক্ত করতে হবে। তার সাথে সাথে যেনা-ব্যভিচারের কঠোর ও ন্যায্য বিচার এবং সাজা কার্যকর করতে হবে। শুধু আইন করলে হবে না, আইনের প্রয়োগ করতে হবে।

জমিয়ত মহাসচিব বলেন, ন্যায় বিচার নিশ্চিত করতে হলে এদেশে কুরআন সুন্নাহর আইন প্রতিষ্ঠা করতে হবে। কুরআন সুন্নাহ; মা বোনদের আব্রু -জ্জতের হেফাজত এবং মানুষের জান-মালের নিরাপত্তা দিতে সক্ষম। কুরআন সুন্নাহর আইন ছাড়া দেশে কখনো শান্তি প্রতিষ্ঠা হবে না।

আল্লামা কাসেমী আরো বলেন, সমমনা দলসমূহ এদেশের সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে। যারা আজকে আমাদেরকে সহযোগিতা করেছেন, তাদেরকে আন্তরিক মোবারকবাদ জানাই। জাতির এই দূর্দিনে আপনারা পাশে এসে দাঁড়িয়েছেন।

তিনি বলেন, আজকে আমাদের দেশের সার্বভৌমত্ব ভূলুণ্ঠিত। একদিকে ভারতীয় আগ্রাসন চলছে, অপরদিকে আমাদের নতজানু পররাষ্ট্রনীতি আমাদেরকে শেষ করে দিচ্ছে। তাই আসুন, দেশকে ভালোবেসে দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষায় কাজ করি। দেশের ক্ষতি হয় এমন কাজ থেকে বিরত থাকি। দেশকে রক্ষা করতেই হবে, মা বোনদের আব্রু ইজ্জত রক্ষা করতেই হবে। এর জন্য ইসলামি আইনের বিকল্প নাই। খেলাফত আলা মিনহাজিন নুবুওয়্যার বিকল্প নাই। আসুন আমরা ইসলামি আইন বাস্তবায়ন করে মানুষের জান-মালের নিরাপত্তা রক্ষা করি।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।