Home রাজনীতি ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদ করুন: ছাত্র জমিয়ত সভাপতি

ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদ করুন: ছাত্র জমিয়ত সভাপতি

নূর হোসাইন সবুজ: ইসলামের শেষ নবী হযরত রাসূলুল্লাহ (সা.)এর ব্যঙ্গচিত্র করার দায়ে ঢাকাস্থ ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে কার্যকর প্রতিবাদ জানানোর জোর দাবি জানিয়েছেন ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি এখলাছুর রহমান রিয়াদ।

শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সম্পাদক মণ্ডলীর বৈঠকে সভাপতির বক্তব্য প্রদানকালে তিনি এ দাবী জানান।

ছাত্র জমিয়ত সভাপতি বলেন, অতীতেও ফ্রান্সে মহানবী (সা.)কে নিয়ে বিভিন্ন সময় ব্যঙ্গচিত্র করা হয়েছে। সাম্প্রতিককালে সেটা রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অতীতের সকল ধৃষ্টতাকে ছাড়িয়ে গেছে। যা সারা বিশ্বের নবীপ্রেমী ঈমানদারদের হৃদয়কে ক্ষত-বিক্ষত করে দিয়েছে। তাই বিরানব্বই ভাগ মুসলমানের প্রতিনিধি হিসেবে বাংলাদেশ সরকারকে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে এর কঠোর প্রতিবাদ জানাতে হবে। প্রয়োজনে ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।

আরও পড়তে পারেন-

বৈঠক শেষে আল্লামা শাহ আহমদ শফি (রাহ.), সাবেক জমিয়ত সভাপতি শায়েখ আব্দুল মোমেন (রাহ.) এবং আল্লামা তাফাজ্জল হক হবিগঞ্জী (রাহ.)সহ সাম্প্রতিক সময়ে পরলোকগমনকারী শীর্ষ মুরব্বীদের স্মরণে বিশেষ দোয়া-মুনাজাত করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।