Home রাজনীতি জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরীর ৪০নং ওয়ার্ড কাউন্সিল সম্পন্ন

জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরীর ৪০নং ওয়ার্ড কাউন্সিল সম্পন্ন

নূর হোসাইন সবুজ: উপমহাদেশের প্রাচীন রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর ভাটারা থানার অন্তর্গত ৪০ নং ওয়ার্ড কমিটি গঠন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) বাদ এশা ভাটারা থানা জমিয়তের সভাপতি মুফতী মকবুল হোসাইন কাসেমীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রহমানের পরিচালনায় দলের ওয়ার্ড কমিটির কার্যালয়ে কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মঞ্জরুল ইসলাম আফেন্দী।

মাওলানা মঞ্জরুল ইসলাম আফেন্দী বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম আমাদের আকাবিরদের দল। দেশের স্বাধীনতার পক্ষে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন এদেশের আলেম সমাজ সহ মুক্তিকামী তৌহিদী জনতা। ভারত, পাকিস্তান, বাংলাদেশ তিন দেশের জমিয়তের আকাবিরগণ স্বাধীনতার পক্ষে কাজ করেছেন।

তিনি বলেন, আজ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে। দেশে একদলীয় শাসন চলছে। দেশের এই ক্লান্তিলগ্নে ৭১-এর মতো আলেম সমাজের এগিয়ে আসতে হবে। দেশের শীর্ষ মুরুব্বি জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর হাতকে শক্তিশালী করতে হবে। ঢাকার প্রতিটি অলি-গলিতে জমিয়তের দাওয়াত পৌঁছে দিতে হবে।

আরও পড়তে পারেন-

সভাপতির বক্তব্যে মুফতী মকবুল হোসাইন কাসেমী দলের নেতাকর্মীদের সামনে জমিয়তের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে বলেন, আকাবিরদের পবিত্র এই আমানতকে যথাযথ ক্বদর করতে হবে। সকলকে দলীয় নির্দেশনা ও শৃঙ্খলা মেনে একমাত্র আল্লাহ ও আল্লাহর রাসূলকে রাজি ও খুশি করা এবং দ্বীনি খিদমতের নিয়্যাতে ঐক্যবদ্ধভাবে নিরলস কাজ করে যেতে হবে। আল্লাহর জমিনে আল্লাহর নেজাম প্রতিষ্ঠার আওয়াজকে এলাকার প্রতিটি মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে দিতে হবে। পাশাপাশি জনসম্পৃক্ততার বাড়াতে হবে, সামাজিক কর্মকাণ্ডে শরীক হতে হবে এবং মানবিক যে কোন প্রয়োজনে সর্বাত্মক সাড়া ও সহযোগিতা করতে হবে।

কাউন্সিল সভায় মুফতী আমজাদ হোসাইন হেলালীকে সভাপতি, মাওলানা গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক, মাওলানা আব্দুল কাদের তমিজিকে সাংগঠনিক সম্পাদক ও মাওলানা ইয়াহইয়াকে প্রচার সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন ভাটারা থানা জমিয়তের সভাপতি মুফতী মকবুল হোসাইন কাসেমী। উপস্থিত কাউন্সিলরগণ হাত তুলে সর্বসম্মতিক্রমে নতুন কমিটিকে অনুমোদন করেন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।