Home বুক রিভউ ‘এসো তিন ভাষায় কথা বলতে শিখি’: আরবী ভাষা শিক্ষার্থীদের জন্য উপকারী নতুন...

‘এসো তিন ভাষায় কথা বলতে শিখি’: আরবী ভাষা শিক্ষার্থীদের জন্য উপকারী নতুন বই

মাও. আরিফ বিল্লাহ: আরবী ভাষা মুসলমানদের প্রাণের ভাষা। যে ভাষায় আমাদের স্রষ্টা আল্লাহ রাব্বুল আলামীন এবং আম্বিায়ায়ে কেরাম (আ.) কথা বলেন। এটা কুরআনের ভাষা, জান্নাতের ভাষা। এ ভাষায় কথা বলতে পারা সত্যিই ভাগ্যের ব্যাপার। আর যদি আরবী মিডিয়ামের কোন ছাত্র বা আরবী ভাষা শিখতে আগ্রহী কেউ হয়ে থাকেন, তাহলে তো এ ভাষা শিখতেই হবে।

আরবী ভাষায় কথোপকথনের উপর বহু কিতাবই মার্কেটে বিদ্যমান। তবে যদি এ বিষয়ে প্রখ্যাত আরবী কোন সাহিত্যিকের লেখা কোন বিতাব মিলে যায়, তাহলে তো খুশির অন্ত থাকার কথা নয়।

হ্যাঁ, পাঠক আমরা তো সেই গল্পই শুনাচ্ছি। আমাদের সকলের শ্রদ্ধাভাজন আলেমে-দ্বীন, দারুল উলূম দেওবন্দের আরবী আদব বিভাগীয় প্রধান, উস্তাজুল আসাতিজাহ আল্লামা ওহিদুজ্জামান কিরানূভী (রাহ.)এর সুযোগ্য সাহেবজাদা মাওলানা বদরুজ্জামান কাসেমী কিরানূভী (রাহ.)এর লিখতি جدید عربی ایسے بولئے কিতাবটির বাংলা অনুবাদ “এসো তিন ভাষায় কথা বলতে শিখি” এখন আমাদের হাতের নাগালে। তাও তিন ভাষায়; তথা আরবী, বাংলা, ইংরেজী। বইটি পাঠের মাধ্যমে আরবীতে কথা বলতে আগ্রহী শিক্ষার্থী ও যে কেউ অনেক উপকারী তথ্য পাবেন, ইনশাআল্লাহ।

আরও পড়তে পারেন-

মাওলানা বদরুজ্জামান কাসেমী কিরানূভী (রাহ.)এর লিখতি جدید عربی ایسے بولئے কিতাবটির অনুবাদ করেছেন বিশ্ববিখ্যাত দারুল উলূম দেওবন্দের ফারেগ এবং জামিয়া মাদানিয়া বারিধারার উস্তাদ ও খতীব মাওলানা মুহাম্মাদুল্লাহ কাসেমী।

অফহোয়াইট ১নং সাদা অফসেট পেপারে ২৪০ পৃষ্ঠায় ছাপা ও মজবুত বোর্ড বাঁধাইয়ের বইটি প্রকাশ করেছেন মাওলানা আরিফ বিল্লাহ। বাজারজাত করেছে ১১/১ ইসলামী টাওয়ার, বাংলা বাজার, ঢাকা থেকে মাকতাবাতুল হিজায প্রকাশনী। বইটির মুদ্রিত মূল্য ৩০০ টাকা মাত্র। তবে ক্রেতাদের জন্য আকর্ষনীয় ছাড় আছে।

বইটি সংগ্রহের জন্য কল করতে পারেন এই মোবাইল নম্বরে- ০১৭০৫৫৮২২৩০

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।