Home ইসলাম হলি টিউন ইসলামী সঙ্গীত জগতে ব্যাপক সাড়া জাগিয়েছে

হলি টিউন ইসলামী সঙ্গীত জগতে ব্যাপক সাড়া জাগিয়েছে

হলি টিউন।

বাংলাদেশে ইসলামী সঙ্গীত জগতে হলি টিউন চ্যানেল একটি বহুল পরিচিত নাম। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের বাংলাভাষি সাধারণ মুসলিমদের অন্তরে স্থান করে নিয়েছে চ্যানেলটি। চমৎকার ইসলামী সঙ্গীত তৈরির মাধ্যমে চ্যানেলটি ব্যাপক সাড়া জাগিয়েছে। 

হলি টিউনের ইউটিউব চ্যানেলে এর মধ্যেই তাতে প্রায় ৪০ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। এছাড়া ফেসবুক পেজেও তাদের ১৫ লাখের ফলোয়ার। ইসলামী সঙ্গীতের চ্যানেলগুলোর মধ্যে এই চ্যানেলের দর্শক সংখ্যা সবচেয়ে বেশি বলে মনে করা হয়। 

ইসলামী সংস্কৃতি ও মূল্যবোধকে ধারণ করে ২০১৬ সালে ‘চলার পথে’ শিরোনামে মুহাম্মাদ বদরুজ্জামানের একক একটি সঙ্গীতের মাধ্যমে হলি টিউন আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। এরপর জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের সঙ্গে সম্পাদিত একটি চুক্তির আলোকে শিল্পীরা হলিটিউনে সঙ্গীত প্রকাশ করা শুরু করেন। এরপর থেকে জনপ্রিয় হতে থাকে চ্যানেলটি। 

আরও পড়তে পারেন-

হলি টিউন নিয়ে স্বপ্নের কথা জানিয়ে কলরব শিল্পীগোষ্ঠীর যুগ্ম নির্বাহী পরিচালক এবং হলিটিউনের সিইও মুহাম্মদ বদরুজ্জামান বলেন, ‘আমরা অনেক আগ থেকেই স্বপ্ন দেখি, অপসংস্কৃতির বদলে সবাই একদিন ইসলামী সংস্কৃতি চর্চা করবে। ইসলামী গান শুনতে অভ্যস্ত হবে। এ লক্ষ্য বাস্তবায়নে আমরা অবিরাম কাজ করছি। আলহামদুলিল্লাহ, মানুষের ভালোবাসা ও অনুপ্রেরণায় আমরা অনেকটা পথ পাড়ি দিয়েছি’।

হলি টিউনের পরিচালক এবং কলরব শিল্পীগোষ্ঠীর নির্বাহী পরিচালক সাঈদ আহমাদ বলেন, ‘বর্তমানে আমাদের সঙ্গীতগুলো খুব সহজেই দেশ বিদেশের অসংখ্য মানুষের কাছে পৌঁছে যাচ্ছে। অনেক মানুষ এখন হলি টিউনের নিত্যনতুন সঙ্গীতের অপেক্ষায় থাকেন। তাদের ভালো লাগার কথা জানান। অনেকে সুপরামর্শ ও সহযোগিতা করে পাশে থাকেন। এটা আমাদের অনেক বড় সাফল্য বলে মনে করি’।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।