Home বুক রিভউ জামিয়াতুন নূর আল-কাসেমিয়ার প্রকাশনা সিরিজের তৃতীয় পুস্তিকা ‘রাহমাতুল্লিল আলামীন’ প্রকাশ

জামিয়াতুন নূর আল-কাসেমিয়ার প্রকাশনা সিরিজের তৃতীয় পুস্তিকা ‘রাহমাতুল্লিল আলামীন’ প্রকাশ

নূর হোসাইন: রাজধানীর উত্তরায় সাড়াজাগানো দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়াতুন নূর আল-কাসেমিয়ার প্রকাশনা বিভাগ “পয়গামে নূর” সিরিজের তৃতীয় পুস্তিকা ‘রাহমাতুল্লিল আলামিন’ (সীরাত সংখ্যা) প্রকাশিত হয়েছে।

জামিয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল নমুনায়ে কাসেমী আল্লামা হাফেজ নাজমুল হাসান কাসেমী পুস্তিকাটি সম্পর্কে উম্মাহ২৪ ডটকমকে বলেন, রাসূলে আরাবী (সা.)এর বি’সাত উম্মাহ’র জন্য রহমাহ স্বরূপ। তাঁরই সীরাহ থেকে, তাঁরই জীবন থেকে আমাদের গ্রহণ করতে হবে পথ ও পথচলার পাথেয়। তাঁর শোভামণ্ডিত জীবন চরিতই আমাদের একমাত্র সত্য-সঠিক পথে চলার যোগান। তাই আমাদের জানার পরিধিতে থাকতে হবে তাঁর সীরাহর জ্ঞান। তাহলেই না, বাস্তব জীবনে ফুটে উঠবে তাঁরই প্রতিচ্ছবি।

আরও পড়তে পারেন-

তিনি বলেন, আলহামদুলিল্লাহ, জামিয়াতুন নূর আল-কাসেমিয়া উত্তরা, ঢাকা, “পয়গামে নূর” সিরিজে দ্বীনের মৌলিক ও জরুরী বিষয়ে বিভিন্ন পুস্তিকা প্রকাশ করার পরিকল্পনা নিয়েছে। ইতিপূর্বে ‘ঈদের নামাজ ও কুরবানির মাসায়েল’ ও ‘মুহররম ও আশুরাঃ করণীয়’ নামক দুটি পুস্তিকা প্রকাশিত হয়েছে। পুস্তকসমূহ পাঠক মহলে ব্যপক সমাদৃত হয়েছে। আমি পুস্তিকাগুলোর বহুল প্রচার ও সকল মুসলিম উম্মাহ’র কল্যাণ ও দুজাহানের কামিয়াবি কামনা করছি।

উল্লেখ্য, “পয়গামে নূর” সিরিজের প্রতিটি সংখ্যাই ১০ হাজারের অধিক ছাপা হয়েছে। সেই সাথে বৃহত্তর উত্তরাবাসীর জন্য সম্পূর্ণ ফ্রী বিতরণ হয়েছে। শুক্রবার (১৫ অক্টোবর) জুম্মার নামাজ শেষে ১২ নং সেক্টর বায়তুন নূর জামে মসজিদে ‘রাহমাতুল্লিল আলামিন’ সংখ্যা ফ্রি-তে বিতরণ করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।