Home রাজনীতি জমিয়তের সাংগঠনিক সম্পাদক পদে পুন: নির্বাচিত হলেন মাওলানা নাজমুল হাসান কাসেমী

জমিয়তের সাংগঠনিক সম্পাদক পদে পুন: নির্বাচিত হলেন মাওলানা নাজমুল হাসান কাসেমী

নূর হোসাইন: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদে পুন: নির্বাচিত হয়েছেন রাজধানীর জামিয়াতুন নূর আল কাসেমিয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও শায়খুল হাদীস মাওলানা নাজমুল হাসান কাসেমী।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের জাতীয় কাউন্সিলে এ ঘোষণা দেন দলের সিনিয়র সহ সভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক।

মাওলানা নাজমুল হাসান বিগত কমিটিতেও অত্যন্ত দক্ষতার সাথে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেছেন। ছাত্র যামানা থেকেই তিনি জমিয়তের সাথে সম্পৃক্ত। সিয়াসতের পাশাপাশি তিনি একজন শিক্ষাবিদ এবং দায়ী। দাওয়াত ও তাবলীগের প্রচার প্রসার’সহ তাবলীগের সংকটকালীন সময়ে তিনি দ্বীনের বহু খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন।

আরও পড়তে পারেন-

তিনি আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)প্রতিষ্ঠিত রাজধানীর ঐতিহ্যবাহী জামিয়া মাদানিয়া বারিধারার ভারপ্রাপ্ত পরিচালক ছিলেন। চলতি শিক্ষাবর্ষের শুরুতে রাজধানীর উত্তরায় গড়ে তুলেন জামিয়াতুন নূর আল কাসেমিয়া। একই মাদরাসার শিক্ষাপরিচালক মুফতী হাবিবুর রহমান কাসেমীও কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদে স্থান পেয়েছেন। তিনিও আগে বারিধারা মাদরাসার মুহাদ্দিস ছিলেন। তাঁরা উভয়েই আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)এর আস্থাবাজন সৈনিক।

উল্লেখ্য, কাউন্সিল অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আল্লামা শায়খ জিয়াউদ্দিনকে সভাপতি, মাওলানা উবাদুল্লাহ ফারুককে সিনিয়র সহ সভাপতি, মাওলানা আব্দুর রব ইউসুফীকে সহ সভাপতি, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দিকে মহাসচিব, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়াকে যুগ্ম মহাসচিব, মাওলানা নাজমুল হাসানকে সাংগঠনিক সম্পাদক, মুফতী জাকির হোসাইন কাসেমীকে অর্থ সম্পাদক, মাওলানা জয়নুল আবেদীনকে প্রচার সম্পাদক, মাওলানা বশিরুল হাসান খাদিমানিকে যুব বিষয়ক সম্পাদক ও মাওলানা মাহবুবুল আলমকে ছাত্র বিষয়ক সম্পাদক করে ১৮৯ সদস্য বিশিষ্ট ৩বছর মেয়াদী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলের অন্যতম সহ সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।