Home রাজনীতি খুঁত বের করা নয়, বরং উত্তম কাজের প্রতিযোগিতা করতে হবে: মুফতি জাকির...

খুঁত বের করা নয়, বরং উত্তম কাজের প্রতিযোগিতা করতে হবে: মুফতি জাকির হোসাইন

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের জাতীয় কাউন্সিলে মুফতি জাকির হোসাইন কাসেমীকে অর্থ সম্পাদক নির্বাচিত করায় জামিয়া মাদানিয়া বারিধারা ক্যাম্পাস শাখা ছাত্র জমিয়তের নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

শনিবার (২৫ ডিসেম্বর) সকাল ১১টায় ক্যাম্পাস শাখা ছাত্র জমিয়তের নেতৃবৃন্দ মুফতি জাকির হোসাইন কাসেমীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তাঁর হাতে ফুলের তোড়া তুলে দেন।

এ সময় নেতৃবৃন্দের মধ্যে ছিলেন, সহ সাংগঠনিক সম্পাদক ছাত্র জমিয়ত বাংলাদেশ (বরিশাল বিভাগীয় প্রধান) সা’আদ বিন জাকির, বারিধারা ক্যাম্পাস শাখার সহসভাপতি বশির আহমেদ, ক্যাম্পাস শাখার সাধারণ সম্পাদক জুনায়েদ শফি, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ মাহমূদ, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক হাফেজ নাহিদ, বরিশাল মহানগর সাংগঠনিক সম্পাদক আবির হাসান, পিরোজপুর জেলা সদস্য সচিব রাকিবুল হাসান, প্রচার সম্পাদক পটুয়াখালী জেলা হুজাইফা ইবনে মুজিব, দপ্তর সম্পাদক পটুয়াখালী জেলা সাঈদ বিন হোসাইন, ভোলা জেলা সভাপতি আবু সাঈদ, বরিশাল জেলা সাংগঠনিক সম্পাদক সুলাইমান, বরিশাল জেলা অর্থ সম্পাদক আশরাফূল ইসলাম প্রমুখ।

আরও পড়তে পারেন-

এ সময় ছাত্র জমিয়ত নেতৃবৃন্দ বলেন, মুফতি জাকির হোসাইন কাসেমী একজন দক্ষ সংগঠক, আলেম এবং মানব দরদী নেতা। তিনি দীর্ঘ দিন ধরে ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। তিনি জামিয়া মাদানিয়া বারিধারার উন্নতি ও অগ্রগতির জন্য যেমন অকাতরে কাজ করে যাচ্ছেন, তেমনি আল্লাহর জমিনে আল্লাহর নেজাম প্রতিষ্ঠার মাধ্যমে দেশে ইনসাফ, সুবিচার ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বোচ্চ আত্মত্যাগের মাধ্যমে কাজ করে যাচ্ছে। তিনি দলের জন্য একজন অনুকরণীয় ও আদর্শ নেতা। তিনি জমিয়তের সাবেক সফল মহাসচিব রাহবারে মিল্লাত আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)এর অত্যন্ত আস্থাভাজন ও হাতেগড়া সৈনিক।

তারা আরো বলেন, আমরা খুব কাছে থেকেই দেখে আসছি, মুফতি জাকির হোসাইন কাসেমী এমন একজন নেতা, যার কাছে যে কোন সংকট ও সমস্যা নিয়ে গেলে তিনি কখনোই হতাশ করেন না। তিনি কোন না কোনভাবে সংকট সমাধান করতে সর্বোচ্চ আন্তরিকতা প্রদর্শন করে থাকেন।

জবাবে মুফতি জাকির হোসাইন কাসেমী ছাত্র নেতৃবৃন্দের শোকরিয়া আদায় করে বলেন, দেশ ও জাতির ভবিষ্যত নেতৃত্ব তোমরাই দিবে। তোমাদের দিকে পুরো জাতি তাকিয়ে আছে। সুতরাং যোগ্যতার সাথে নেতৃত্ব দিতে হলে ভালভাবে পড়াশোনা করে ভাল আলেম হতে হবে। এ ছাড়া ছাত্র জীবনে অবসরকালীন সময়ে সাধ্যমতো দলের জন্য কাজ করতে হবে এবং যে কোন আপদকালীন সময়ে আর্তমানবতার সেবায় উজাড় করে নামতে হবে।

তিনি ছাত্র নেতৃবৃন্দের প্রতি পড়াশোনার পাশাপাশি সহনশীলতা, ভদ্রতা, সামাজিক আচরণ ও বিনয়ের অনুশীলন করতে উপদেশ দেন। কারো খুঁত বের করার প্রতিযোগিতায় না নেমে কল্যণকর ও উত্তম কাজের প্রতিযোগার পরামর্শ দেন। আর এটাই ইসলামের প্রকৃত শিক্ষা।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।