Home রাজনীতি ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফরিদপুরে ছাত্র জমিয়তের আলোচনা সভা অনুষ্ঠিত

৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফরিদপুরে ছাত্র জমিয়তের আলোচনা সভা অনুষ্ঠিত

নূর হোসাইন: ছাত্র জমিয়ত বাংলাদেশের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফরিদপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (২৭ জানুয়ারি) বৃহস্পতিবার বিকাল ৩টায় ফরিদপুরের ঐতিহ্যবাহী খাবাশপুর মাদরাসা মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ফরিদপুর জেলার সভাপতি মাওলানা কামরুজ্জামান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা মুহাম্মদুল্লাহ কাসেমী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা কামরুজ্জামান বলেন, সময়ের চাহিদায় ছাত্রদের রাজনীতিতে অংশগ্রহণ করা একটা গুরত্বপূর্ণ বিষয় হয়ে দাড়িয়েছে। যে সকল ছাত্রদের রাজনীতির প্রতি আগ্রহ রয়েছে তারা যেন ভিন্ন লাইনে চলে যেতে যেতে না পারে সেজন্য জমিয়তে উলামায়ে ইসলামের মুরুব্বিদের তত্বাবধানে ১৯৯২ সালের ২৪ জানুয়ারি ছাত্র জমিয়ত প্রতিষ্ঠা লাভ করে।

তিনি বলেন, হাটি-হাটি, পা-পা করে ছাত্র জমিয়ত আজ দেশের প্রতিটি পাড়া-মহল্লায় সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে। বর্তমান সেন্ট্রাল কমিটির প্রতি আমাদের দৃঢ় বিশ্বাস ডিসিপ্লিন ভিত্তিক কাজের মাধ্যমে তাদের অগ্রযাত্রা মানযিলে মাকসাদে পৌঁছাতে বেশি দেরী নয়। দেশব্যাপী জমিয়তের যে জাগরণ সৃষ্টি হয়েছে এ গনজাগরণ ধরে রাখতে প্রতিটি জেলা, উপজেলা থেকে শুরু করে ওয়ার্ড, ইউনিয়ন ও ক্যাম্পাসে ছাত্র জমিয়তের মজবুত ভীত কায়েম করতে হবে। সারাদেশে প্রশিক্ষণপ্রাপ্ত, কর্মী বান্ধব মাত্র ৬৪ জন নেতার প্রয়োজন। যাদের শ্রম, সময় ও পরিকল্পনার মাধ্যমে এগিয়ে যাবে ছাত্র জমিয়ত। তোমাদেরই আকাবিরদের মিশন বাস্তবায়ন ও সাদা-কালো পতাকার হাল ধরতে হবে।

আরও পড়তে পারেন-

প্রধান বক্তার বক্তব্যে ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি মুহাম্মদুল্লাহ কাসেমী জমিয়তের ইতিহাস ঐতিহ্য ও অবদান নিয়ে গুরত্বপূর্ণ আলোচনা করেন। তিনি বলেন, উলামায়ে কেরাম নবীগণের ওয়ারীস৷ দ্বীন সম্পর্কে গভীর জ্ঞান অর্জন করা, দ্বীনের প্রচার প্রসার ও দ্বীনের হেফাজত করা নবীদের কাজ ছিলো। ধর্মের বিরুদ্ধে যখনই আঘাত আসবে সে যত বড় শক্তিশালী ব্যক্তি কিংবা পার্টি হোক না কেন তার বিরুদ্ধে প্রতিবাদ করা আমাদের ঈমানী দায়িত্ব। এজন্য ছাত্র জমিয়ত কর্মীদের আগে নিজেকে গঠন করতে হবে সেইসাথে দেশ ও জাতির কল্যাণে সমাজের নেতৃত্ব দেয়ার যোগ্যতা অর্জন করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান আদর্শহীন ছাত্র রাজনীতির এই সময়ে আদর্শিক সংগঠন ছাত্র জমিয়তের বিকল্প হতে পারে না। ছাত্র জমিয়তের মূল স্লোগানই হচ্ছে ব্যক্তি গঠন। প্রতিষ্ঠার পর থেকে যোগ্য নেতৃত্ব ও যোগ্য ব্যক্তি গঠনে একমাত্র ছাত্র জমিয়তই সফলতার স্বাক্ষর রেখেছে।

ফরিদপুর জেলা ছাত্র জমিয়তের সভাপতি মাজহারুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- ফরিদপুর জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা ইসমাঈল হোসাইন’সহ স্থানীয় জমিয়ত ও ছাত্র জমিয়তের নেতৃবৃন্দ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।