Home ইসলাম জুমার নামাজে অংশ গ্রহণের আগে টিকা নিন

জুমার নামাজে অংশ গ্রহণের আগে টিকা নিন

যেসব মুসলিম করোনা মহামারির টিকা গ্রহণ করেননি তাদের জুমার জামাতে অংশগ্রহণ না করে ঘরে জোহরের নামাজ আদায়ের আহ্বান জানিয়েছেন সিঙ্গাপুরের আলেমরা। বিশ্বে করোনা মহামারির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ব্যক্তি নিজের ও অন্যদের স্বাস্থ্যগত ঝুঁকি থাকায় এমন আহ্বান করা হয়েছে। ‘দ্য ইসলামিক রিলিজিয়াস কাউন্সিল অব সিঙ্গাপুর’ (এমইউআইএস) স্থানীয় গণমাধ্যমগুলোকে এই তথ্য জানিয়েছে।

‘দ্য স্ট্রেটস টাইমস’-এ প্রকাশিত সংবাদে বলা হয়েছে, গত ২৯ জানুয়ারি শুক্রবার জুমার নামাজ হয় এমন মসজিগুলোতে সম্মিলিত ইবাদতের ব্যাপারে সিঙ্গাপুরের ‘অফিস অব দ্য মুফতি’ নতুন নির্দেশনা জারি করেছে।

আরও পড়তে পারেন-

নতুন নির্দেশনায় বলা হয়েছে, যারা শারীরিকভাবে সুস্থ নয় অথবা যারা টিকা গ্রহণ করেনি, তারা স্বাস্থ্য ঝুঁকি থাকায় নিজেকে রক্ষার জন্য এবং অপরকে নিরাপদ রাখতে শুক্রবার জুমার নামাজ না পড়ে একাকী জোহরের নামাজ আদায় করুন। বিশেষত যাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল, যারা দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত অথবা শারীরিকভাবে টিকা নেওয়ার যোগ্য নয়।

একই সঙ্গে কাউন্সিল এ বিষয়েও সতর্ক করেছে যে যারা শারীরিকভাবে সুস্থ তাদের জন্য জুমার নামাজে অংশগ্রহণ করা আবশ্যক। বিশেষত যাদের শারীরিক অবস্থা স্থিতিশীল, যাদের টিকার ডোজ সম্পন্ন হয়েছে এবং ছোট মসজিদগুলোতে যারা প্রতি শুক্রবার নামাজে অংশগ্রহণের জন্য নিবন্ধন (সামাজিক দূরত্ব নিশ্চিত করতে) সম্পন্ন করেছেন। অবশ্য মুসল্লিরা মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করতে পারবেন।

সূত্র : দ্য স্ট্রেটস টাইমস

উম্মাহ২৪ডটকম: এসএএম

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।