Home লাইফ স্টাইল বন্ধুদের বাড়িতে পালা করে রাত কাটান বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিটি!

বন্ধুদের বাড়িতে পালা করে রাত কাটান বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিটি!

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবেই সবাই একনামে চেনেন ইলন মাস্ককে। তবে সম্প্রতি মাস্ক জানিয়েছেন তার নিজের কোনো বাড়ি নেই, বরং বন্ধুদের বাড়িতে গিয়ে ঘুমান তিনি।

এ সপ্তাহে টেড কনফারেন্সেস-এর সাথে এক সাক্ষাৎকারে এমন চমকপ্রদ কথা জানিয়েছেন মাস্ক। দিনের বেলা কাজে ব্যস্ত থাকলেও রাতে সান ফ্রান্সিসকো’র বে এরিয়াতে বিভিন্ন বন্ধুর বাসাতে রাত্রিযাপন করেন এ ধনকুবের।

‘আপাতত আমার নিজের মালিকানায়া কোনো বাড়ি নেই। আমি বন্ধুদের বাসাতেই রাত কাটাচ্ছি আজকাল,’ বলেন মাস্ক। তবে সচরাচর টেক্সাসে বাস করলেও বে এরিয়াতে টেসলা’র বেশিরভাগ কারখানা অবস্থিত বলে যখন ওই এলাকায় যান, তখন বন্ধুদের বাসাতেই পালা করে রাত কাটান মাস্ক।

কয়েকশ বিলিয়ন ডলারে মালিক হলেও নিজের কোনো ইয়ট নেই ও কখনো ছুটি নেন না বলে জানিয়েছেন ইলন মাস্ক।

‘আমার ইয়ট নেই, আমি ছুটি নেই না। আমার ব্যক্তিগত খরচ তেমন বেশি না। তবে একটা ব্যতিক্রম হলো আমার একটা ব্যক্তিগত বিমান আছে। কিন্তু ও বিমান ব্যবহার না করলে আমার কাজের ঘণ্টা কমে যাবে।’

আরও পড়তে পারেন-

ব্লুমবার্গ-এর তথ্য অনুযায়ী ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ প্রায় ২৫১ বিলিয়ন মার্কিন ডলার। সম্প্রতি টুইটার কিনে নেওয়ার জন্য ৪৩ বিলিয়ন মার্কিন ডলারের প্রস্তাব দিয়েছিলেন মাস্ক, কিন্তু টুইটার বোর্ড তার প্রস্তাব প্রত্যাখান করেছে।

গত মার্চ মাসে ইলন মাস্কের দীর্ঘদিনের অন-অ্যান্ড-অফ পার্টনার গ্রাইমস ভ্যানিটি ফেয়ার-কে দেওয়া এক সাক্ষাৎকারে মন্তব্য করেছিলেন, ইলন মাস্ক ‘একজন বিলিয়নিয়ারের মতো জীবনযাপন করেন না’।

‘মাঝেমধ্যে তিনি দারিদ্র্যসীমার নিচে বাস করেন। এমনও হয়েছে আমি তাকে বলেছিলাম, আমরা কি এ অনিরাপদ ৪০ হাজার ডলারের বাড়ি ছেড়ে আরেকটু নিরাপদ কোনো বাড়িতে বাস করতে পারি না যেখানে প্রতিবেশিরা আমাদেরকে ভিডিও করতে পারবে না, এবং যেখানে নিরাপত্তার ব্যবস্থা থাকবে?’ মন্তব্য করেন গ্রাইমস।

সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।

উম্মাহ২৪ডটকম: এসএএম

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।