Home ইসলাম মসজিদুল হারামে তীব্র তুষারপাত? যা জানাল সৌদি কর্তৃপক্ষ (ভিডিও)

মসজিদুল হারামে তীব্র তুষারপাত? যা জানাল সৌদি কর্তৃপক্ষ (ভিডিও)

গত কয়েক দিন ধরে সৌদি আরবের মক্কা, জেদ্দাসহ বিভিন্ন অঞ্চলে তীব্র বৃষ্টি দেখা দিয়েছে। এসময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পবিত্র মসজিদুল হারামে তুষারপাতের একটি ভিডিও ভাইরাল হয়। তাতে তীব্র তুষারপাতের ভেতর পবিত্র কাবা ঘর প্রাঙ্গণে মুসল্লিদের তাওয়াফ করতে দেখা যায়। কিন্তু মক্কায় এ ধরনের কোনো কিছু ঘটেনি বলে জানিয়েছে সৌদির জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনসিএম)।

সৌদির রিউমার্স প্রেভেনশন অথরিটি জানায়, সামাজিক যোগাযোগা মাধ্যমে ভাইরাল হওয়া ছবি ও ভিডিও সঠিক নয়।  ভিডিওর ক্যাপশনে লেখা ‘পবিত্র মক্কায় প্রথম বারের মতো তুষারপাত’ তথ্যটিও ভুল বলে জানা যায়। এদিকে মক্কা প্রভিন্স অথরিটির পক্ষ থেকে তুষারপাতের ভিডিওটি সঠিক নয় বলে জানায়।  

আরও পড়তে পারেন-

সৌদি সংবাদ মাধ্যম আল-আরাবিয়াহ সূত্রে জানায়, পবিত্র মসজিদুল হারামে তুষারপাত নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও ও ছবিগুলো সঠিক নয়। বরং এসব ছবি ও ভিডিওতে অনেক এডিট রয়েছে।  

উল্লেখ্য, সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা কমে ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। দেশটির বিভিন্ন এলাকায় রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত এবং মরু অঞ্চলে তুষারপাতও দেখা যায়। এর আগে গত ২৯ ডিসেম্বর সৌদি আরবের বেশির ভাগ অঞ্চলে শিলাবৃষ্টি, বজ্রপাত ও মুষলধারে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম)।

সূত্র : আল-আরাবিয়াহ

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।