Home ইসলাম মায়ের জন্য ব্রিটিশ মুসলিম শিক্ষার্থীর অনন্য উদ্যোগ

মায়ের জন্য ব্রিটিশ মুসলিম শিক্ষার্থীর অনন্য উদ্যোগ

মৃত মায়ের জন্য মসজিদ ও পানির কূপ নির্মাণ করতে চান উত্তর লন্ডনের মুসলিম আদনান হাশিম। একজন শিক্ষার্থী হয়েও তিনি তাঁর স্বপ্ন পূরণে ৬০ হাজার পাউন্ড (প্রায় ৭৯ লাখ টাকা) একত্র করেছেন। আদনান হাশিমের মা দীর্ঘদিন মানসিক রোগ ও ক্যান্সারের সঙ্গে লড়াই করে মারা যান। গাম্বিয়ার একটি প্রত্যন্ত অঞ্চলে মসজিদ ও পানির কূপটি স্থাপন করা হবে।

ক্যামডেনের অধিবাসী আদনান হাশিমের বয়স ২৪ বছর। তিনি সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী। হাশিম হানিমুনে তুরস্কে অবস্থানের সময় মায়ের মৃত্যুর সংবাদ পান এবং সফর সংক্ষিপ্ত করে ফিরে আসেন। মায়ের মৃত্যু নিয়ে হাশিম বলেন, আমি মায়ের কপালে চুমু খেয়ে তুরস্কে গিয়েছিলাম। দুই দিন পর আবার ফিরে এসে তাঁর কপালে চুমু খেলাম, কিন্তু মর্গে এসে।

হাশিম আরো বলেন, আমার ছিলেন একজন মহান ব্যক্তি। তিনি ছিলেন একজন মা। কিন্তু তাঁর মধ্যে একজন বোন ও বন্ধুর ছায়াও খুঁজে পেতাম। তিনি ছুটির দিনে আমাদের বিভিন্ন দেশে ঘুরতে নিয়ে যেতেন। তিনি যুদ্ধের মুখে সোমালিয়া থেকে লন্ডন আসেন সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে এবং সব মা আমাদের পাশে ছিলেন।

আরও পড়তে পারেন-

নিজের কাজের উদ্দেশ্য সম্পর্কে আদনান হাশিম বলেন, একজন মুসলিম হিসেবে আমি বিশ্বাস করি যে মৃত ব্যক্তির জন্য কেউ কোনো ভালো কাজ করলে সে তাঁর কল্যাণ লাভ করে। আমি আশা করি, একটি প্রত্যন্ত অঞ্চলের মানুষ যখন এই কূপ থেকে পানি পান করবে তখন জান্নাতে আমার মায়ের মর্যাদা বৃদ্ধি পাবে। সূত্র : মাই লন্ডন নিউজ।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।