Home অন্যান্য খবর চার দিনের সফরে বাংলাদেশে আসছেন আল্লামা সাইয়েদ আরশাদ মাদানি

চার দিনের সফরে বাংলাদেশে আসছেন আল্লামা সাইয়েদ আরশাদ মাদানি

- আল্লামা সাইয়্যেদ আরশাদ মাদানী।

বিশ্ববিখ্যাত ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলূম দেওবন্দের সদরুল মুদাররিসীন, জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি, আমিরুল হিন্দ আওলাদে রাসূল আল্লামা সাইয়েদ আরশাদ মাদানি আগামি সপ্তাহে সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসছেন।

আল্লামা সাইয়েদ আরশাদ মাদানি উপমহাদেশের আযাদী আন্দোলনের বীর মুজাহিদ, প্রখ্যাত হাদিস বিশারদ, শাইখুল আরব ওয়াল আজম, শাইখুল ইসলাম, আওলাদে রাসূল আল্লামা সাইয়িদ হোসাইন আহমদ মাদানী রহ- এর সুযোগ্য সাহেবজাদা।

তিনি বর্তমানে ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি ও মুসলিম পার্সোনাল ল বোর্ডের ভাইস চেয়ারম্যান, মক্কাভীত্তিক রাবেতায়ে আলমে ইসলামীর সদস্য। মাজমায়ু খাদিমিল হারামাইনিশ শরীফাইনের কার্যনির্বাহী পরিষদের অন্যতম সদস্য।

আগামী ৫ ফেব্রুয়ারী (সোমবার) সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে বাংলাদেশ বিমান যোগে ঢাকা আগমণ করবেন। এ সফরে তিনি রাজধানী ঢাকাসহ আশেপাশের কয়েকটি উল্লেখযোগ্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে সহিহ বুখারীর শেষ সবক, দস্তারে ফজিলত প্রদান, নসিহত ও দোয়া পরিচালনা করবেন বলে জানা গিয়েছে।

আল্লামা সাইয়িদ আরশাদ মাদানির সফরসূচি সম্পর্কে জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদের প্রিন্সিপাল মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া বলেন: আগামী ফেব্রুয়ারীর ৫ তারিখে বাংলাদেশে আগমণের পর জামিয়া মাদানিয়া বারিধারায় বুখারীর শেষ সবক ও নসিহত প্রদান করবেন।

আরও পড়তে পারেন-

৬ ফেব্রুয়ারী সকাল ১০ টায় বসুন্ধরাস্থ ইসলামিক রিসার্চ সেন্টারে বুখারীর শেষ সবক ও নসিহত প্রদান করবেন। বাদ জোহর জামিয়া শরইয়্যাহ মালিবাগে বুখারী শরীফের শেষ সবক ও নসিহত প্রদান করবেন। বাদ আসর তেজগাঁও রেলওয়ে স্টেশন মাদরাসার উদ্দেশ্য রওয়ানা হবেন। অতঃপর সেখানে বুখারী শরীফের শেষ সবক ও নসিহত প্রদান করবেন। সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানী নগর নারায়নগজ্ঞে বুখারী শরীফের শেষ সবক ও নসিহত প্রদান করবেন।

৭ ফেব্রুয়ারী বাদ জোহর মুন্সিগজ্ঞ জেলার শ্রীনগরের জামিয়া মাদানিয়া কোলাপাড়ায় বুখারী শরীফের শেষ সবক ও নসিহত প্রদান করবেন। সন্ধ্যা ৭টা ৩০ মিমিটে জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদে বুখারীর শেষ সবক, দস্তারে ফজিলত, নসিহত প্রদান ও দোয়া পরিচালনা করবেন।

৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিমান যোগে আল্লামা সাইয়িদ আরশাদ মাদানি দিল্লির উদ্দেশ্য রওয়ানা হবেন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।