Home সোশ্যাল মিডিয়া আজ বৃহ:বার বাদ মাগরীব ঢাকা উত্তরায় খানকায়ে মাহমুদিয়ার মাসিক ইসলাহী মজলিস

আজ বৃহ:বার বাদ মাগরীব ঢাকা উত্তরায় খানকায়ে মাহমুদিয়ার মাসিক ইসলাহী মজলিস

প্রখ্যাত আলেমে-দ্বীন ও নমুনায়ে কাসেমী আল্লামা নাজমুল হাসান কাসেমি প্রতিষ্ঠিত ঢাকা উত্তরার খানকায়ে মাহমুদিয়ার উদ্যোগে আজ (১১ জুলাই) বৃহস্পতিবার বাদ মাগরিব থেকে ইশা পর্যন্ত মাসিক ইসলাহী মজলিশ ও শব-গুজারি অনুষ্ঠিত হবে।

উত্তরা ১২নং সেক্টরের বাইতুন নূর কেন্দ্রীয় জামে মসজিদে এই ইসলাহি মজলিশ অনুষ্ঠিত হবে। এতে আত্মশুদ্ধিমূলক হিদায়াতী বয়ান পেশ করবেন নমুনায়ে কাসেমি ও খলীফায়ে হযরত ইবরাহীম আফ্রিকী আল্লামা হাফেজ নাজমুল হাসান কাসেমি (দা.বা.)।

জামিয়াতুন নূর আল-কাসেমিয়া সূত্রে জানা গেছে, মুসলমানদের ঈমান-আমল, ইয়াক্বীন এবং মুআমালা ও মুআশারাতকে বিশুদ্ধ ও মজবুত করণে আত্মশুদ্ধিমূলক দিক-নির্দেশনা লাভের মহান উদ্দেশ্যে আয়োজিত এই ইসলাহী জোড় ও দোয়া মাহফিলে ঢাকা ও পার্শ্ববর্তী গাজীপুর ও নরসিংদী জেলার মাদারেসে কওমিয়ার আসাতেজায়ে কেরাম, তুলাবা, মসজিদের ইমাম ও খতীবসহ হযরতের সকল মুতাআল্লিকীন, মুহিব্বীন, শাগরীদ ও আম মুসল্লীদের প্রতি ইসলাহী মজলিশে শারীক হওয়ার জন্য খানকায়ে মাহমুদিয়ার পক্ষ থেকে বিশেষভাবে দাওয়াত দেওয়া হচ্ছে। ইসলাহী বয়ান শেষে শবগুজারির মাসনূন আমলেরও সুযোগ থাকবে।

আরও পড়তে পারেন-

এ প্রসঙ্গে জামিয়াতুন নূর আল-কাসেমিয়ার শিক্ষাসচিব মুফতি হাবীবুর রহমান কাসেমী বলেন, আখেরী নবী হযরত রাসূলুল্লাহ (সা.) ইরশাদ করেছেন, ‘শেষ যামানায় ঈমান ধরে রাখা জ্বলন্ত কয়লা হাতে রাখার চেয়ে কঠিন হবে’। বর্তমানে উক্ত হাদীসের ভবিষ্যদ্বাণীর সত্যতা আমরা চতুর্দিকে দেখতে পাচ্ছি। বর্তমানে মুসলিম সমাজে ঈমান-আমল, লেনদেন ও মুসলিম চারিত্রিক বৈশিষ্টে ব্যাপক অধোগতি ও দুর্বলতা দেখা যাচ্ছে। তাই ঈমান-আমলের উন্নতি, নফসের ইসলাহ ও আত্মশুদ্ধি লাভের মহান লক্ষ্যে প্রতি ইংরেজী মাসের দ্বিতীয় বৃহস্পতিবার মাসিক এই জোড়ের আয়োজন করা হয়ে আসছে। যাতে করে অংশগ্রহণকারীগণ নমুনায়ে কাসেমী হযরত আল্লামা হাফেয নাজমুল হাসান কাসেমী (হাফি.)এর কাছ থেকে আত্মশুদ্ধিমূলক বয়ান শ্রবণ করে সেমতে নিজেদেরকে সংশোধনসহ আদর্শ মানবিক ও আমলী যিন্দেগী গড়ে তোলার পথনির্দেশিকা অর্জন করতে পারেন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

[দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন]