Home রাজনীতি ইসরাইলের সাথে সম্পর্ক স্থাপন করে আমিরাত মুসলিম উম্মাহ’র সাথে বিশ্বাসঘাতকতা করেছে: জমিয়ত

ইসরাইলের সাথে সম্পর্ক স্থাপন করে আমিরাত মুসলিম উম্মাহ’র সাথে বিশ্বাসঘাতকতা করেছে: জমিয়ত

উম্মাহ প্রতিবেদক: ইসরায়েলের সাথে আরব আমিরাতের কথিত শান্তিচুক্তি ও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের তীব্র নিন্দা জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

আজ (১৫ আগস্ট) শনিবার এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ যিয়া উদ্দিন ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, ইহুদীবাদ ও খ্রীষ্টবাদের ক্রীড়নক হয়ে সংযুক্ত আরব আমিরাতের শাসক মহল মুসলিম উম্মাহ’র সাথে বিশ্বাসঘাতকতা করেছে। ফিলিস্তিনি ভূখণ্ড ও মুসলমানদের প্রথম ক্বেবলা আল-আকসা মসজিদ মুক্ত করার লক্ষ্যে গত সাত দশক ধরে যে প্রতিরোধ সংগ্রাম চলে এসেছে, আরব আমিরাত সেই আন্দোলন-সংগ্রামের পীঠে ছুরি মেরেছে।

তারা বলেন, এই চুক্তির ফলে সমস্যা জর্জরিত মুসলিম বিশ্বকে আরো মারাত্মক বিভক্তি ও সঙ্ঘাতের দিকে ঠেলে দিবে। ইসরাইলের অবস্থানকে আরো শক্তিশালী করবে, ফিলিস্তিনের স্বাধীনতার আশা তিরোহিত হবে। এতে করে যারা ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতিশীল তারা অবশ্যই এর প্রতিক্রিয়া দেখাবে। ফলত: মধ্যপ্রাচ্যের দ্বন্ধ-সঙ্ঘাত-যুদ্ধ আরো দীর্ঘস্থায়ী হবে এবং মধ্যপ্রাচ্যের মুসলিম আধ্যুষিত দেশগুলোকে আরো খণ্ড-বিখণ্ড করে দেওয়ার ঝুঁকি তৈরি হবে।

জমিয়ত শীর্ষ নেতৃদ্বয় বলেন, নির্যাতিত ফিলিস্তিনি জাতিসহ বিশ্বের কোনো স্বাধীনচেতা জাতি অবৈধ দখলদার ও ইহুদীবাদী ইসরাইলের সঙ্গে তার অপরাধের ভাগীদারদের এই সম্পর্ক স্থাপন প্রক্রিয়াকে কখনো ক্ষমা করবে না।

আরও পড়তে পারেন-

স্বামী নিরুদ্দেশ হয়ে গেলে স্ত্রী দ্বিতীয় বিয়ে করতে পারবে কি?

অনুমতি না নিয়ে কারো কথাবার্তা বা ফোনালাপ রেকর্ড করা সম্পর্কে ইসলামের বিধান

বিধবা স্ত্রী সন্তানদের ভরণ-পোষণ ও ব্যয় নির্বাহের জন্য চাকুরী করতে পারবেন কিনা?

স্বামী নিরুদ্দেশ হয়ে গেলে স্ত্রী দ্বিতীয় বিয়ে করতে পারবে কি?

ফজরের আযানের পর নফল নামায পড়া যাবে কি?

উম্মাহ২৪ডটকম:এমএমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।